বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সেপ্টেম্বরে বাজারে আসছে আইফোন-১৬, দাম কত হবে?

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৬। এবারও প্রত্যেক সিরিজের মতোই চারটি মডেল থাকবে। সেগুলো হলো; আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো আর আইফোন ১৬ প্রো ম্যাক্স।

গত বছর আইফোন ১৫ লঞ্চ হওয়ার পরই আইফোন ১৬ কেমন হবে, কী কী ফিচার থাকতে পারে, কেমন হবে ক্যামেরা এসব নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে।

এরই মধ্যে আইফোন ১৬এর ফিচার সম্পর্কে অনেক তথ্যই সামনে এসেছে। এবার আইফোন ১৬এর দাম কত হতে পারে তা জানিয়েছে অ্যাপল হাব।

অ্যাপল হাবের মতে, আইফোন ১৬এর দাম হতে চলেছে ৭৯৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৫ হাজার ৬৬৮ টাকা।

আইফোন ১৬ প্লাসের দাম হবে ৮৯৯ ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৭ হাজার ৫০০ টাকা। আইফোন ১৬ প্রোএর দাম ১ হাজার ৯৯ ডলার হতে চলেছে, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৩১ হাজার ৪৫১ টাকা। এবং আইফোন ১৬ প্রো ম্যাক্সের দাম ১,১৯৯ ডলার হতে পারে। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় এর দাম পড়বে ১ লাখ ৪৩ হাজার ৪০০ টাকা।

ব্লুমবার্গের প্রতিবেদনে জানা যায়, মার্ক গুরম্যান জানিয়েছেন আগামী ২০ সেপ্টেম্বর বাজারে আসবে বহুল প্রতীক্ষিত আইফোন১৬ সিরিজ। এরই মধ্যে প্রি অর্ডার নেয়া শুরু করেছে কোম্পানি। আইফোন ১৬এর সঙ্গে অ্যাপল ওয়াচের তিনটি নতুন মডেল থাকবে: সিরিজ ১০, আল্ট্রা ৩ এবং একটি নতুন এন্ট্রিলেভেল অ্যাপল ওয়াচ এসই।

গুরম্যান আরও জানিয়েছেন, এদিন আইফোনের সঙ্গে ওয়াচ বাদেও থাকবে এয়ারপড। দুটি সেট এয়ারপড থাকবে কিন্তু কোন এয়ারপড ম্যাক্স থাকবে না, কোন অ্যাপল টিভি এবং কোন ম্যাক থাকবে না এবার।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More