শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

চট্টগ্রামে বেজা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক পানিসম্পদ উপমন্ত্রীর

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্প নগরে উপকূলীয় এলাকায় সুপার ডাইক পরিদর্শন শেষে পানি উন্নয়ন বোর্ডপাউবি এবং বেজা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

শনিবার ( ২০মে ) সকালে প্রকল্প এলাকা পরিদশনের পর প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় সভা করেন। এসময় উপমন্ত্রী বলেন, দেশের এই বৃহৎ অর্থনৈতিক অঞ্চল রক্ষায় সরকার সিসি ব্লক দ্বারা টেকসই উন্নয়ন ও প্রতিরক্ষা বাাঁধ নির্মানের কাজ করেছে। এই বাঁধের ফলে ১৬ হাজার একর ভূমি রক্ষা পাবে। এসময় তিনি প্রকল্পের কাজে গুনগত মান বজায় রেখে যথাসময়ে কাজ শেষ করাও নির্দেশনা দেন।

চট্টগ্রামের সীতাকুন্ড মিরসরাই ও ফেনীর সোনাগাজী উপকূলীয় এলাকায় ৩০ হাজার একর ভূমিতে গড়ে উঠা দেশের বৃহৎ অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শিল্প নগর রক্ষায় পানি উন্নয়ন বোর্ড এই প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পে ব্যায় হচ্ছে ১৭শ’ কোটি টাকা। এর ফলে ২০ কিলোমিটার দীর্ঘ দেশের প্রথম সুপার ডাইক কাম মেরিন ড্রাইভ সড়ক, ৬টি স্লুইচ গেইট নির্মাণ, ২০ কিলোমিটার খাল খনন করা হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে বাংলাদেশ নৌবাহিনী ও চায়না হারবার। সভায় জানানো হয় এরমধ্যে প্রকল্পের ৯০ ভাগ কাজ শেষ হয়েছে,বাকি কাজ ডিসেম্বরের মধ্যে শেষ হবে।

এসময় পাউবোর দক্ষিণ পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদুজ্জামান, বেজার প্রকল্প পরিচালকসহ বেজা ও সরকারি কর্ম কর্তারা উপস্থিত ছিলেন।

আল/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More