রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

চুয়াডাঙ্গায় দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, ছাত্র, গণমাধ্যম কর্মী এবং সুশীল সমাজের নাগরিকদের অংশ গ্রহণে ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গনমাধ্যম কর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০ টায় পুলিশ লাইন্স ড্রিলশেডে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন বলেন, অভিভাবকদের তার ছেলেমেয়েদের গতিবিধি ও ইন্টারনেট ব্যবহারের প্রতি খেয়াল রাখতে হবে, আশেপাশের বা ইন্টারনেটে লুকিয়ে থাকা রিক্রুটার এর বিষয়ে সজাগ থাকতে হবে। ধর্মের অপব্যাখ্যা ও সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো ব্যক্তি বা গোষ্ঠিকে চিহ্নিত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের আচরণগত পরিবর্তনের প্রতি লক্ষ্য রাখতে হবে ও অভিভাবকের সাথে নিয়মিত মতবিনিময় করতে হবে। সহকর্মী, ভাড়াটিয়া, প্রতিবেশী বা বন্ধুদের আচরণ ও হঠাৎ পরিবর্তনের দিকে খেয়াল রাখতে হবে। বাড়ি ভাড়া দেয়ার সময় ভাড়াটিয়ার সঠিক পরিচয় নিশ্চিত করতে হবে।

সন্দেহজনক বা উগ্রবাদ সংক্রান্ত বিষয়ে কাউন্টার টেরোরিজম এন্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে প্রয়োজনীয় তথ্য দিতে Hello CT Mobile Apps এর ব্যবহার বাড়াতে হবে।

জেলার কোথাও কোন জঙ্গীবাদ বা উগ্রবাদ জাতীয় কোন বিষয় সম্পর্কে অবগত হলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা প্রশাসনকে অবহিত করতে হবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. . কে এম সাইফুর রশীদ, চুয়াডাঙ্গা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আজিজুর রহমান, চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর, স্থানীয় দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক সরদার আল আমিন।

রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ডিএমপির সিটিটিসি এডিসি শেখ ইমরা হোসেন।

অনু/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.