শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বঙ্গভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন রাষ্ট্রপতি

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনের সিংহ পুকুরে মাছের বিভিন্ন প্রজাতির পোনা অবমুক্ত করেন।

বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে রাষ্ট্রপ্রধান ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪’ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করেন।

জাতীয় মৎস্য সপ্তাহ২০২৪’ উপলক্ষ্যে বঙ্গভবনের সিংহ পুকুরে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস, মহাশোল, সুবর্ণ রুই, পাবদা, গুলশা ও চিংড়ির বিভিন্ন প্রজাতির ৪২৬ কেজি ওজনের ৪৭১৮টি মাছের পোনা ছাড়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান, এমপি।

পরে মৎস্য পোনা অবমুক্তকরণ উপলক্ষ্যে বিশেষ দোয়ামোনাজাতের আয়োজন করা হয়। বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কাবির দোয়ামোনাজাত পরিচালনা করেন।

জাতীয় মাছ সপ্তাহ উপলক্ষে প্রতিবছরই বঙ্গভবনের সিংহ পুকুর, দানাদিঘি, মাজার পুকুর ও হরিণ পুকুরএই চারটি পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছাড়া হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, প্রেস সচিব মো. জয়নাল আবেদিন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার এবং মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মৎস্য অধিদপ্তরের উদ্যোগে “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ২০২৪’ উদযাপিত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩১ জুলাই সকাল সাড়ে দশটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে “জাতীয় মৎস্য সপ্তাহ, ২০২৪” এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জাতীয় মৎস্য সপ্তাহ, ২০২৪ উপলক্ষ্যে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি দেশের সব জেলাউপজেলায় স্থানীয়ভাবে ০৭ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

নাজমুল/ / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More