বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিজয় দিবসে পায়ে জুতা নিয়ে শহীদ মিনারে শিক্ষকরা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

মহান বিজয় দিবস ২০২৩ইং উদযাপন উপলক্ষে নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বিজয় দিবসে পায়ে জুতা নিয়েই শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিদ্যালয়টির সহকারী শিক্ষকরা। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত ছিল।

শনিবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার নওপাড়া ইউনিয়নের বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদার ও বিদ্যালয়টির সহকারী শিক্ষকদের এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন লোকজন।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য সরকারি নির্দেশনা রয়েছে। এরইপ্রেক্ষিতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়টির আয়োজনে র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থীরা। পুষ্পস্তবক অর্পণের সময় প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদারসহ সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব তালুকদার, রবিউল আউয়াল আলম, হ্যাপী আক্তার ও সোনিয়া রহমান পায়ে জুতা নিয়েই শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

বহুলী গ্রামের এক বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কোনো বিবেকবান মানুষ এমন জঘণ্য কাজ করতে পারেন না। মহান বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে ওই শিক্ষকরা উল্টো শহীদদের অসম্মান করেছেন। স্বাধীনতার চেতনায় বিশ্বাসী কোনো ব্যক্তি জুতা পায়ে নিয়ে শহীদ মিনারে গিয়ে কখনই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারেন না। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদারের বক্তব্য জানতে তার মুঠোফোনে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

তবে বিদ্যালয়টির সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব তালুকদার পায়ে জুতা নিয়ে পুষ্পস্তবক অর্পণের বিষয়টি স্বীকার করে বলেন, আমরা একুশে ফেব্রুয়ারি, ২৬ মার্চ ও বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে সব সময় খালি পায়ে শহীদ মিনারে যাই। তবে এবার পুষ্পস্তবক অর্পণের সময় আমাদের পায়ে যে জুতা আছেতা খেয়াল ছিল না।  

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, পায়ে জুতা নিয়ে শহীদ মিনাারে পুষ্পস্তবক অর্পণের বিষয়টি খুবই ন্যাক্কারজনক। আমি ওই শিক্ষকদের ডেকে এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

জিয়াউর রহমান/মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More