শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নোয়াখালীতে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

 

নোয়াখালী জেলার (সোনাইমুড়ী আংশিকসেনবাগ) দুই আসনের নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। নৌকার প্রার্থী সংসদ সদস্য মোরশেদ আলমের সমর্থকদের মাধ্যমে টিআরের টাকা প্রদান ও দুই শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিল করে মনোনয়ন পত্র জমা দেন।

আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে ৪ ডিসেম্বর একই আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা রিটার্নিং অফিসারের কাছে মৌখিক অভিযোগ করেছেন।

স্বতন্ত্র প্রার্থী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সহসভাপতি ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আতাউর রহমান ভইয়া মানিক জানান, তিনি নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরনবিধি লঙ্ঘনের মৌখিক অভিযোগ করেছেন জেলা রিটার্নিং অফিসার ও নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে। তিনি গোপনে তার মালিকানাধিন পার্শ্ববর্তী (নির্বাচনী এলাকা বেগমগঞ্জ ৩ আসনের চৌমুহনী বাজার) “মোরশেদ আলম কমপ্লেক্সে” তফসিল ঘোষণার পর দলীয় নেতাকর্মীদের নিয়ে একাধিক বার সভা করেন।

গত ৩০ নভেম্বর নৌকার প্রার্থী মোরশেদ আলম তার মালিকানাধীন পাশ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার মোরশেদ আলম কমপ্লেক্সের ৫ম তলায় দলীয় নেতাকর্মীদের নিয়ে সভা করেন। এছাড়া চলতি মাসে তিনি তার সমর্থক ও নেতাকর্মীদের দিয়ে সন্ধ্যায় সেনবাগ বাজারে টিআর (টেস্ট রিলিফ) এর টাকার চেক বিতরণ করান। সভা ও টিআরের টাকা বিতরণের ছবি তুলে এমপি মোরশেদ আলমকে ধন্যবাদ জানিয়ে নিজস্ব ফেসবুক আইডিতে পোষ্ট করেন উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: নুরুল হুদা।

সেনবাগ পৌর যুবলীগের আহবায়ক দিদারুল আলম বলেন, গত তিন ডিসেম্বর রবিবার সন্ধ্যায় এমপি মোরশেদ আলমের নেতাকর্মী ও সমর্থকরা টিআরের টাকা বিতরণ করেন। নামেবেনামে প্রকল্প দেখিয়ে কাজ না করে নির্বাচনের সময় এই টাকা নেতাকর্মীদের মাঝে বিতরণ করেছেন।

সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নৌকার প্রার্থীর সমর্থক মো: নুরুল হুদা টিআরের টাকা বিতরণের বিষয়টি স্বীকার করেন। এজন্য তিনি ছবি সহ নিজের ফেসবুকে পোষ্ট করেছেন।

সেনবাগ পিআইও (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) অখিল শিকারী জানান, গত ২৫ ও ২৭ তারিখে প্রকল্প সভাপতিদের কাছে টিআরের টাকা দিয়েছেন। তারা মার্কেন্টাইল ব্যাংক থেকে টাকা উত্তোলণ করেছেন।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জিসান বিন মাজেদ জানান, তফসিল ঘোষণার পূর্বে এমপির নামে কিছু টিআরের টাকা এসেছে।

নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার দেওয়ান মাহবুবুর রহমান মুঠোফোনে বলেন, নোয়াখালী২ আসনের নৌকার প্রার্থীর বিরূদ্ধে আচরণবিধি লঙ্ঘণের মৌখিক অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোয়াখালী২ আসনের (সোনাইমুড়ী আংশিকসেনবাগ) নৌকার প্রার্থী মোরশেদ আলমের বক্তব্য নিতে তার মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

 

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More