শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় যুবকের কারাদণ্ড, শিক্ষার্থী বহিষ্কার

3 minutes read

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের অপরাধে কাউসার আলম (২২) নামে এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (৭ মে) দুপুর পৌনে ১২টায় উপজেলার আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো.শাহিন মিয়া।

নকল সরবরাহের অভিযোগে দন্ডপ্রাপ্ত কাউসার আলম উপজেলার পাদিপাড়া গ্রামের খন্দকার বাড়ির মো. মমিন উল্লাহর ছেলে এবং আমিশাপাড়া খলিলুর রহমান ডিগ্রি কলেজের শিক্ষার্থী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে বিদ্যালয়টিতে যাওয়ার পর একজন বহিরাগত যুবক পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করার সময় হাতেনাতে ধরা পড়ে। একজন পরীক্ষার্থীর কাছেও নকল পাওয়া যায়। এ সময় নকল সরবরাহকারী ওই যুবককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এছাড়া দায়িত্বে অবহেলা করায় তিনজন শিক্ষককে চলমান পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা নূর উদ্দিন মো. জাহাঙ্গীর বলেন, এ ধরনের অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সেজন্য সকল কেন্দ্র প্রধানদের নির্দেশনা দেয়া হয়েছে।

 

এমি/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More