বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

হোয়াইটওয়াশ এড়াতে আজ মাঠে নামছে বাংলাদেশ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানিস্তানে বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এর আগে দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। মঙ্গলবার (১১ জুলাই) দুপুর হবে ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হবে

মাঠ, প্রতিদ্বন্দ্বী সব একই আছে। শুধু পাল্টে গেছে প্রেক্ষাপট। প্রায় দেড় বছর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশআফগানিস্তানের তৃতীয় ও শেষ ওয়ানডেও ছিলো এক দলের হোয়াইটওয়াশ আর অন্য দলের লজ্জা থেকে বাঁচার মিশন। তবে সেবার চালকের আসনে ছিল টাইগাররা। আর এবার মুদ্রার উল্টো পিঠ।

প্রথম দুই ম্যাচে জিতে এরইমধ্যে সিরিজ পকেটে পুরেছে আফগানিস্তান। শেষ ম্যাচে স্বাগতিকদের হারালে, প্রথমবার কোনো টেস্ট প্লেয়িং নেশনকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করবে তারা।

আফগানিস্তানের বোলিং কোচ হামিদ হাসান, ‘যে কোনো দলই চাইবে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে। আশা করি, তৃতীয় ম্যাচেও আমরা জিতবো। আমরা ইতিবাচক খেলাটাই খেলব।

দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়েন টাইগার পেসার এবাদত হোসেন। তার সেরে উঠতে সময় লাগবে দুই সপ্তাহের মতো। ফলে তৃতীয় ওয়ানডেতে যে একটি পরিবর্তন আসছে তা শতভাগ নিশ্চিত। এবাদতের জায়গায় বাংলাদেশ দল ফিরতে পারেন তাসকিন আহমেদ।

সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে, আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাঁচে ওঠার সুবর্ণ সুযোগ ছিলো বাংলাদেশের। তবে সিরিজ হারায়, এখন সেই হিসাবটা বদলে গেছে। আফগানরা ৩য় ওয়ানডে জিতলে তাদের সামনে সুযোগ থাকছে আটে ওঠার। আর বাংলাদেশের ক্ষেত্রে জয় পরাজয় পার্থক্য আনবে কেবল পয়েন্ট ব্যবধানে, তবে নড়চড় হবে না ৭ নম্বর পজিশনের।

 

আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More