শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাজশাহীতে পুলিশি বাধায় বিএনপির কর্মসূচি পন্ড

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

রাজশাহী মহানগর বিএনপির কার্যালয় ঘিরে রয়েছে পুলিশ ও পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমকের সদস্যরা। মঙ্গলবার (২৩ মে) মহানগরীর মালোপাড়ায় অবস্থিত বিএনপির ওই কার্যালয়ের দিক দিয়ে কোনো ধরনের যানবহন চলাচল করতে দেয়া হচ্ছে না। কোনো জমায়েত করতেও দেয়া হচ্ছে না।

সিটি নির্বাচন উপলক্ষে পূর্বানুমতি ছাড়ায় একসঙ্গে ৫ জনের বেশি মানুষ জমায়েত হতে পারবে নাএমন বিধিনিষেধের কারণে মহানগর পুলিশের পক্ষ থেকে আজ মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পদযাত্রা ঠেকাতে এ পদক্ষেপ নেয়া হয়। এতে বিএনপির ঘোষিত পদযাত্রা কর্মসূচি পন্ড হয়ে যায়।

বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির কারণে সকাল থেকে মহানগরীর মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয়, ভূবনমোহন পার্ক, গণকপাড়া, সোনাদীঘি মোড় ও বাটার মোড় ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে পুলিশ। মাঠে নেমেছে পুলিশের বিশেষায়িত টিম সিআরটি। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের এপিসি গাড়ি এবং জলকামান।

বিষয়টি স্বীকার করে মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ডিকেন বলেন, ‘আমাদের পার্টি অফিস ঘিরে রেখেছে পুলিশ। কোনো লোক যেতে দেয়া হচ্ছে না। আশ পাশের দোকান পাটও বন্ধ করে দেয়া হয়েছে। এই অবস্থায় এখন পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালনের কোনো সুযোগ নাই।

নগরীর বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দি বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সিটি নির্বাচনের বিধিনিষেধের কারণে সকল ধরনের গণজমায়েত নিষিদ্ধ আছে। তাই বিএনপির পদযাত্রা কর্মসূচি নগরীতে করতে দেয়া হবে না।’

উল্লেখ্য, গতকাল রাতেই মহানগর পুলিশের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন২০২৩এর সিডিউল ঘোষিত হওয়ার পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা জরুরি। এহেন পরিস্থিতিতে অনুনমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির সমূহ সম্ভাবনা থাকে। তাই আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জননিরাপত্তা প্রতিবিধানে আগামী ২৩ মে ২০২৩ খ্রি. রাজশাহী মহানগরী আইন, ১৯৯২এর ধারা৩০ মোতাবেক আরএমপি’র পুলিশ কমিশনার রাজশাহী মহানগরীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন।

 

ইউ. আদনান/এফএম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More