শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

নির্বাচনে রওশন-সাদের ‘না’

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

চাহিদা ও পছন্দ অনুযায়ী আসন না পেয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন রওশন এরশাদ ও সাদ এরশাদ।

তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। কিন্তু এখন পর্যন্ত দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং তার ছেলে রংপুর৩ আসনের বর্তমান সংসদ সদস্য সাদ এরশাদ।

গত ২৭ নভেম্বর সন্ধ্যায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৯ আসনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

তবে সেখানে ছিলো না রওশন এরশাদ এবং তার ছেলে রংপুর৩ আসনের বর্তমান সংসদ সদস্য সাদ এরশাদের নাম।

জানা যায়, চাহিদা ও পছন্দ অনুযায়ী আসন না পাওয়ায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি মা ও ছেলে। ফলে, মনোনয়ন ফরম জমা দেয়ার সময় না বাড়লে তাদের নির্বাচনে অংশ নেয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে। যদিও রওশন এরশাদের মনোনয়ন ও তার নির্বাচনী আসন (ময়মনসিংহ) নিয়ে কোনো জটিলতা নেই। মূলত, রওশন এরশাদের পছন্দের রংপুর১ ও রংপুর৩ আসনে ছাড় না দেয়ায় এ জটিলতা তৈরি হয়েছে।

জাতীয় পার্টির রওশন এরশাদপন্থিরা বলছেন, রওশন এরশাদের পক্ষ থেকে রংপুর৩ আসনে ছেলে সাদ এরশাদ এবং রংপুর১ আসনে দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙাকে দেয়াসহ আরও পাঁচটি আসনে মনোনয়ন চাওয়া হয়েছিল। কিন্তু দলের চেয়ারম্যান জি এম কাদের রংপুর১ ও রংপুর৩ আসনে কোনোভাবেই ছাড় দিতে রাজি নয়। জি এম কাদেরের পক্ষ থেকে সাদ এরশাদকে ময়মনসিংহ৭ আসন দেয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সাদ এরশাদ কোনোভাবেই বাবা হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর৩ আসন ছেড়ে দিতে রাজি হননি।

 

 

আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.