বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বসন্তের রঙিন সাজে মাতোয়ারা দিনাজপুরের নারীরা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

বসন্তকে বরণ করে নিতে দিনাজপুরে হলুদ শাড়ি সাজে আনন্দ উল্লাসে মেতেছে নানান বয়সী নারীরা।

হলুদ শাড়ী আর মাথায় ফুলের মুকুট পরে নাচেগানে উল্লাসে মেতে উঠেন তারা। নিজেদের মধ্যে সেলফি আর খোশ গল্প নিয়েই ব্যস্ত দিনাজপুরের বিভিন্ন বয়সী নারীরা।

দিনাজপুরের শিশু পার্ক জীবনমহল পার্ক, সিটি পার্ক, রামসাগর, সুখ সাগর মাতা সাগর, নীল সাগর, স্বপ্নপুরী, দাদুর বাড়িসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে আজ ফাল্গুনকে বরণ ও ভ্যালেন্সটাইন্স ডে উদযাপন করতে ভিড় করছে যুবক যুবতীরা।

নানান বয়সী নারীরা এসময় প্রাণের ছোঁয়ার উল্লাসে বরণ করে নেয় ফাল্গুন। সেলফি, আড্ডা, নাচ, গান কোন কিছুর কমতি ছিলনা। ভালোবাসা দিবস আর বসন্তের সংমিশ্রণ উৎসবের এ আমেজকে বাড়িয়ে দিয়েছে।

তারা বলেন, ফাগুনের ভালবাসা যেন কোন দিন ফুরিয়ে যাবে না। তাই আমরা আমাদের গ্রুপের নারীরা একত্রিত হয়েছি কিছু সময় একে অপরের সাথে ভাগাভাগি করে নিতে। বসন্তের আগমনী বার্তায়পুরনো সব গ্লানি ভুলে নতুন কিছুকে সাদরে গ্রহণের মধ্য দিয়ে আনন্দ ভাগাভাগি করতে এই দিনটির অপেক্ষা করা হয়।তবে শুধু বসন্তকেই নয় সব ঋতুকেই এভাবেই বরণ করে নেয়ারও আহবান জানান তারা।

আরও পড়ুন: ভালোবাসা দিবসে পর্যটকদের পদচারনায় মুখরিত কুয়াকাটা

হাবিপ্রবি শিক্ষার্থী মানতাসা প্রাপ্তি বলেন, আজ হলুদ শাড়ি পড়েছি আমার অন্যান্য বন্ধু বান্ধবীরা ও হলুদ শাড়ি পাঞ্জাবি পড়ে আমরা ক্যাম্পাসের বিভিন্ন স্থান পরিদর্শন করেছি এ যেন এক মহাসমুদ্রের মধ্যে রয়েছি আমরা। এই দিনটি আমার কাছে বিশেষ স্মরণীয় হয়ে থাকবে।

একই ক্যাম্পাসের মাহিয়া মাহি বলেন বিশ্ববিদ্যালয়ে এটি আমার প্রথম বসন্ত বরণের আয়োজনে যুক্ত হয়েছে। পাশাপাশি আমরা হলুদ শাড়ি পড়ে ফুলের আদানপ্রদান করেছি অনেক ভালো লেগেছে।

দিনাজপুর গার্লস কমিউনিটি এডমিন আফরিন মৌ বলেন আমাদের সংগঠনের পক্ষ থেকে আমরা বসন্ত বরণের ছোট্ট একটি আয়োজন করেছিলাম। সেখানে আমাদের সদস্যরা যুক্ত হয়ে গান নাচ হলুদ শাড়িতে আমাদের যে অনুভূতিটুকু প্রকাশ করতে পেরেছি এতেই এই দিনটি বিশেষভাবে স্মরণীয় হয়ে থাকবে।

 

 

সুলতান / আল / দীপ্ত সংবাদ


 


আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More