শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ফেনীতে ৫ বছরে লিগ্যাল এইড সেবা পেল ৬৮৯ ব্যক্তি

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

ফেনীতে লিগ্যাল এইডের আইনী পরামর্শ পেয়েছে ৬৮৯ ব্যক্তি। তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৩৩৬ এবং নারী রয়েছেন ৩৫৩ জন। গত ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত গত ৫ বছরে এ সেবা প্রদান করে হয়েছে বলে জানিয়েছেন লিগ্যাল এইডের বেঞ্চ সহকারি খোকন মাহমুদ।

তিনি জানান, ৫ বছরে বিকল্প বিরোধ নিষ্পত্তির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের ব্যক্তিদের ৮৬ লাখ ৫৬ হাজার ৫০০ টাকা আদায় করে দিয়েছে লিগ্যাল এইড। এর মধ্যে বেশিরভাগ ছিল পারিবারিক। জেলা কার্যালয়ে বাদী ও বিবাদীর উপস্থিতিতে ৫ বছরে ২৭৭টি বিরোধ নিষ্পত্তি করা হয়েছে। বিরোধ নিষ্পত্তির আবেদন জমা হয়েছে ৪০৪টি। অসহায় বিচার প্রার্থীর আইনী সহায়তার জন্য লিগ্যাল এইড আইনজীবী নিয়োগ দিয়ে থাকে।

এদিকে ফেনীতে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। শুক্রবার দিবসটি উপলক্ষে ফেনী জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে র‌্যালী, আলোচনা সভা, বৃক্ষরোপন, বিনামূল্যে ব্লাডগ্রুপিং কর্মসূচি পালন করা হয়েছে। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি সিনিয়র জেলা ও দায়রা জজ এএসএম রুহুল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদউল হাসান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল হক, পুলিশ সুপার জাকির হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বাশার চৌধুরী।

জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ বেগম সুস্মিতা আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিপি হাফেজ আহাম্মদ, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, আইনজীবী কাজী বুলবুল আহমেদ সোহাগ প্রমুখ।

ফেনী জেলা লিগ্যাল এইডে সর্বাধিক ২৪টি মামলা নিষ্পত্তিকারী আইনজীবী আবদুল আহাদ ভূঞাঁকে অনুষ্ঠানে সম্মাননা দেয়া হয়।

যূথী/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More