শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

জাতীয় পার্টি ফ্যাসিবাদের দোসর তাই সংলাপে ডাকা হয়নি: মাহফুজ আলম

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে আওয়ামী লীগ ও ১৪ দলের শরিক দলগুলোর পাশাপাশি জাতীয় পার্টিকেও ডাকা হয়নি। প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, জাতীয় পার্টি আওয়ামী লীগের ফ্যাসিজমের নীরব সমর্থন করে গেছে। তারা অবৈধ নির্বাচনে অংশ নিয়ে সেগুলোর বৈধতা দিয়েছে। এজন্য আমরা জাতীয় পার্টিকে আপাতত রাখছি না।

শনিবার (১৯ অক্টোবর) রাতে হেয়ার রোডের ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে এক সাংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সংলাপে অংশ নেয় কয়েকটি রাজনৈতিক দল। সে বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলন করা হয়।

মাহফুজ আলম বলেন, আওয়ামী লীগ বা ১৪ দল নিষিদ্ধ অথবা শরিক অনেকগুলো দল আছে। আমরা জাতীয় পার্টিকে আপাতত রাখছি না। তারা কিন্তু নীরব সমর্থন দিয়ে গেছে এবং অবৈধ নির্বাচনগুলোতে অংশ নিয়েছে। তাদের অবস্থানের বিষয়ে বর্তমান সরকার পর্যালোচনা করছে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আরও আলোচনাপর্যালোচনার ভিত্তিতে এটা হবে। এটা সরকার একা সিদ্ধান্ত নেবে না। তারা যে ফ্যাসিবাদের দোসর ছিল এবং গণহত্যার পক্ষে অবস্থান ব্যক্ত করেছে এবং জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে— তা রাজনৈতিক দলগুলোকে সরকার বলে দিয়েছে।

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.