শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আচরণবিধি লঙ্ঘন: ঝিনাইদহ-৪ আসনে ৫ জনকে তলব

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঝিনাইদহ৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনারসহ ৫ জনকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

একই সঙ্গে তাদের আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে ঝিনাইদহ জেলা দায়রা জজ আদালত ভববে অবস্থিত যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত১ এর কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নির্বাচনী এলাকা ৮৪ ও ঝিনাইদহ৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ এর বিচারক সোহাগ তালুকদারের এক চিঠিতে এ তথ্য পাওয়া গেছে।

চিঠিতে বলা হয়েছে, গত  ১০ ডিসেম্বর জেলার কালীগঞ্জ পৌর অডিটরিয়াম কক্ষে আয়োজিত এক সভায় ঝিনাইদহ৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনার এর উপস্থিতিতে রাজনৈতিক সহকর্মী জনাব মোঃ রাশেদ শমসের বলেছেন, মুজিব কোট পড়ে যদি নৌকার বিরুদ্ধে ভোট চান, এই মুজিব কোট জনতার মাঝে খুলে নেওয়া হবে।

মোবারকগঞ্জ সুগার মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ গোলাম রসূল তার বক্তব্যের এক পর্যায়ে বলেন, আওয়ামী লীগ এর মানষু হয়ে নৌকায় ভোট না দিলে ভোটের মাঠে যাওয়ার দরকার নেই। কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ ওহিদজ্জাামান বলেছেন, নৌকার বিরুদ্ধে ভোট করলে ক্ষমা করা হবে না। উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইমদাদলু হক সোহাগ বলেন, আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের বাহিরে কেউ ভোট দিলে তাকে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে এবং আমার ইউনিয়নে ঢুকতে দেওয়া হবে না।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে আপনি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের, মোবারকগঞ্জ সুগার মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ গোলাম রসূল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ ওহিদজ্জুামান ওদুু, উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ইমদাদলু হক সোহাগ, উপজেলা পুলিশিং এবং ঝিনাইদহ৪ আসনের সংসদ সদস্যা ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনার সেখানে উপস্থিত থেকে ও প্রদত্ত উক্ত বক্তব্য দাতাদের প্রতি বাঁধা প্রদান করেননি। যা আপনাদের প্রত্যেকের একক ও সামষ্টিকভাবে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৪(), ১১() এবং ১২ এর লঙ্ঘন।
আরও পড়ুন: নোয়াখালীতে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ
বর্ণিত অভিযোগ বিষয়ে আপনাদের প্রত্যেকের নিজ নিজ বক্তব্য/ব্যাখ্যা প্রদানের জন্য আপনাদের প্রত্যেককে আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত বক্তব্য/ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া যাচ্ছে।

শাহরিয়ার আলম/মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More