শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ছাত্র-জনতা হত্যার বিচারের দাবিতে জাসদের সমাবেশে পুলিশি বাধা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

মাগুরায় পুলিশি বাধায় কোটা সংস্কার আন্দোলনে ছাত্রজনতা হত্যার বিচারের দাবিতে ও নিহতদের স্মরণে শোক মিছিল করতে পারেনি বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখা।

বুধবার (৩১ জুলাই) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিচারের দাবিতে ও নিহতদের স্মরণে শোক মিছিলের আয়োজন করে সংগঠন দুটি।

সকাল সাড়ে ১০ টার দিকে সংগঠনের নেতাকর্মীরা শহরের চৌরঙ্গী মোড়ে অবস্থিত প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করলে পুলিশ সেখান থেকে তাদেরকে সরিয়ে দেয়। তার কিছুক্ষণের মধ্যেই দুই সংগঠনের কিছু নেতা কর্মী পুনরায় প্রেসক্লাবের সামনে জড়ো হলেও পুলিশি বাধাই তারা ব্যর্থ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদ মাগুরা জেলার সভাপতি এটিএম মহব্বত আলী, বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট লীগ মাগুরা জেলার সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম ফিরোজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলবাসদ মাগুরা জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী শম্পা বসু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা শাখার সভাপতি বীরেন বিশ্বাস, সদস্য সামছুন নাহার জোছনা।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলবাসদ মাগুরা জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী শম্পা বসু বলেন, সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রজনতা হত্যার বিচারের দাবিতে ও নিহতদের স্মরণে শোক মিছিল করার জন্য বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার নেতাকর্মীরা শহরের চৌরঙ্গী মোড়ে অবস্থিত জেলা প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে। এসময় পুলিশ মারমুখী আচরণ করে এবং ব্যানার কেড়ে নেয়। পরবর্তীতে সমাবেশের নেতাকর্মীরা ঘটনাস্হলে উপস্থিত হয়ে কেড়ে নেওয়া ব্যানার ফিরিয়ে দেওয়ার দাবি জানালে পুলিশ আক্রমণাত্মক ভূমিকায় অবতীর্ণ হয় এবং সমাবেশ করতে বাধা দেয়। শান্তিপূর্ণ সমাবেশ করতে না দেওয়া ও ব্যানার কেড়ে নেওয়ার তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা উপস্থিত নেতাকর্মীরা।

শ্রাবণ/ / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More