মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

উৎসবমুখর পরিবেশে সারাদেশে পহেলা বৈশাখ উদযাপন

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

পিরোজপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ । সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে ১৪৩১ বঙ্গাব্দ বরণে মঙ্গল শোভাযাত্রা বের হয়। পরে সেখানে বর্ষ বরণের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বৈশাখের প্রথম প্রহরে সকাল সাড়ে ৬টায় চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ৪৪ বছরের ঐতিহ্যবাহী সংগঠন মুকুল ফৌজ এবং চুয়াডাঙ্গা আবৃত্তি পর্ষদের আয়োজনে কবিতা আবৃত্তি, বৈশাখী নাচ, গান পরিবেশন করা হয়।

সকালে ব‌রিশা‌ল ব্রজমোহন স্কুল প্রাঙ্গণে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গেয়ে আয়োজন প্রভাতি অনুষ্ঠানের আয়োজন করে উদীচী ব‌রিশাল। নাচ–গানে বাংলা নতুন বছরকে বরণ করা হয়। এছাড়া ব্রজমোহন স্কুল মাঠে তিন দিনের বৈশাখী মেলার আয়োজন করেছে উদীচী।

নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে বাংলা নববর্ষ১৪৩১ উদযাপন করা হচ্ছে। এ উপলক্ষে নাটোরের রাণী ভবানী রাজবাড়ির মুক্তমঞ্চে আজ সকাল সাড়ে সাতটা আলোচনার পাশাপাশি শিশু একাডেমী, শিল্পকলা একাডেমীসহ স্থানীয় সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিল্পিরা আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করছেন।

উৎসবমুখর পরিবেশে গাজীপুরে পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪৩১ পালিত হয়েছে।দিনটি উপলক্ষে সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

সকালে বর্ষবরণ উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে মহানগরীর সিএনবি মোড় বঙ্গবন্ধু চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে রাজশাহী জেলা শিশু একাডেমীতে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর , জেলা প্রশাসক শামীম আহমেদসহ প্রশাসনের উদ্বোধন ও কর্মকর্তাবৃন্দ। পরে শিশু একাডেমিতে সংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More