বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আইসিসির আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেলে পাকিস্তানের সালিমা ইমতিয়াজ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

আইসিসির আন্তর্জাতিক আম্পায়ার ডেভলপমেন্ট প্যানেলে অন্তর্ভুক্ত হয়ে ইতিহাস গড়লেন সালিমা ইমতিয়াজ। এই প্যানেলে অন্তর্ভুক্ত হওয়া প্রথম পাকিস্তানি নারী আম্পায়ার তিনি।

রবিবার (১৫ সেপ্টেম্বর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিশ্চিত করেছে যে, সালিমা ইমতিয়াজ আইসিসির আন্তর্জাতিক আম্পায়ার ডেভলপমেন্ট প্যানেলে যুক্ত হয়েছেন। এর মাধ্যমে তিনি নারীদের দ্বিপক্ষীয় সিরিজ ও আইসিসি ইভেন্টে ম্যাচ পরিচালনার যোগ্যতা অর্জন করলেন।

এই স্বীকৃতিতে অত্যন্ত আনন্দিত সালিমা ইমতিয়াজ বলেছেন, “এটি শুধু আমার ব্যক্তিগত জয় নয়, এটি প্রত্যেক পাকিস্তানি নারী আম্পায়ারের জয়। আমি আশা করছি যে, এই অর্জন অনেক নারীকে খেলাধুলার প্রতি আকৃষ্ট করবে এবং তাদের আত্মবিশ্বাসী করে তুলবে।”

২০২২ সালে সিলেটে ভারত ও শ্রীলঙ্কার নারী দলের এশিয়া কাপের ম্যাচে দায়িত্ব পালনের মাধ্যমে সিনিয়র স্তরে পদার্পণ করেন সালিমা। বর্তমানে, তিনি ১৬টি ম্যাচে আম্পায়ার এবং ৬টি ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন।

সালিমা ইমতিয়াজের কন্যা কায়নাত ইমতিয়াজও ক্রিকেটে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। কায়নাত পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটার হিসেবে ১৯টি ওয়ানডে এবং ২১টি টি২০ ম্যাচ খেলেছেন।

এই অর্জন নারী ক্রিকেট ও আম্পায়ারিংয়ের ক্ষেত্রে একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে এবং সালিমা ইমতিয়াজের জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে।

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More