মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

৩৬ বছরের আক্ষেপ ঘোচাতে চায় জার্মানি

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

বর্তমানে ফুটবলে সবকিছুই খুব দ্রুতই বদলে যায়। জার্মান ও স্পেন এর সর্বশেষ সংযোজন। ইউরো কাপ শুরু হওয়ার আগেও এই দুদলের ভালো ফর্ম ছিলো না।

জার্মানি ও স্পেনের নড়বড়ে অবস্থানের কারণে সমর্থকদের মধ্যে আগের সেই উচ্ছ্বাসউন্মাদনা দেখা যাচ্ছিলো না। তবে ইউরো শুরু হওয়ার পর থেকে চিত্রটা পাল্টে যায়। দুদল যেন তাদের সেই পূর্ণ শক্তি ফিরে পেয়েছে। এতে সমর্থকরাও শিরোপার অপেক্ষায় আছে।

ফর্মহীনতায় ভুগতে থাকা জার্মানরা এখন ইউরো জয়ের জন্য মরিয়া হয়ে গেছে। শুক্রবার (৫ জুলাই) রাতে মুখোমুখি হচ্ছে চির দুই প্রতিদ্বন্দ্বী জার্মানি ও স্পেন। সম্প্রতিকালে জার্মানরা নিজেদের ঘরের মাঠে অসাধারণ খেলছে, অন্যদিকে স্পেনের তরুণ দলটা নতুন কিছুর জানান দিচ্ছে।

আজকে এক নতুন মহাযুদ্ধ দেখবে বিশ্বের ফুটবল ভক্তরা। দুদলের মধ্যে কথার লড়াই ম্যাচের আগে বাড়তি উত্তেজনা সৃষ্টি করেছে।

অন্যদিকে ডাই ম্যানশ্যাফটরা ১৯৮৮ সালের পর থেকে এখন পর্যন্ত স্পেনের বিপক্ষে কোন টুর্নামেন্টে ম্যাচ জিততে পারেনি। তাই দেখার বিষয় জার্মান তাদের ৩৬ বছরের আক্ষেপ ঘোচাতে পারে কি না। এছাড়াও দুদলের খেলায় সব ছাপিয়ে নজর থাকবে স্পেনের ইয়ামাল ও জার্মান সুপারস্টার জামাল মুসিয়ালার ওপর। তবে সব উত্তাপ পেছনে ফেলে স্বাগতিকরা চাইবে ৩৬ বছরের আক্ষেপ ইতি টানতে।

১৯৮৮ সালের পর ইউরো, নেশন্স লিগ ও বিশ্বকাপ মিলিয়ে ছয়বারের দেখায় একবারও জিতে মাঠ ছাড়তে পারেনি জার্মানি। এর মধ্যে ২০০৮ ইউরো ও ২০১০ বিশ্বকাপের সেমিফাইনালে হারের তেতো স্বাদ রয়েছে। এছাড়া ২০২০ সালে নেশন্স লিগের ম্যাচে ৬০ গোলের বিব্রতকর পরাজয়ও তাদের সঙ্গী।এখন পর্যন্ত ইউরোতে যৌথভাবে তিন বার শিরোপা পেয়েছে জার্মান ও স্পেন।

ইমরান হাসান/এজে/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More