মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রোনালদোর অর্জনের মুকুটে আরও একটি পালক

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্মই যেন হয়েছে রেকর্ড ভাঙতে আর গড়তে। ইউরোপীয় ফুটবল ছেড়ে সৌদি প্রো লিগে খেলছেন তিনি। সেখানেও গড়ে চলেছেন একের পর এক রেকর্ড। মৌসুমের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ভেঙে প্রো লিগের গোল্ডেন বুট জিতেছেন তিনি।

এ অর্জনের ফলে ৭টি ভিন্ন লিগ ও টুর্নামেন্টে গোল্ডেন বুট জয়ের বিরল রেকর্ড গড়লেন তিনি। অর্থাৎ, এ পর্যন্ত খেলা সবকটি লিগেই সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন রোনালদো।

এর মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় তিনটি, ইউভেন্তুসের হয়ে সেরিআয় একটি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে একটি, চ্যাম্পিয়ন্স লিগে ৭টি, ইউরোতে একটি এবং সর্বশেষ সৌদি প্রো লিগের গোল্ডেন বুট অর্জন করলেন ৩৮ বছর বয়সী এই পর্তুগিজ মহাতারকা।

প্রো লিগে এর আগে এক মৌসুমে সর্বোচ্চ গোল ছিল আলনাসরেরই ফুটবলার আবদেররাজাক হামাদাল্লাহর (৩৪টি)। তার রেকর্ডটি ভাঙতে হলে চলতি মৌসুমের শেষ ম্যাচে দুই গোল করতে হতো রোনালদো। আপাতঃদৃষ্টিতে সেটি যথেষ্ট কষ্টসাধ্য মনে হলেও নামটি যখন রোনালদো, তখন উল্লাসে মাতার আশায় বুক বাঁধে ভক্তরা। আল ইত্তিহাদের বিপক্ষে সেদিন ৪২ ব্যবধানে জয়ের ম্যাচে জোড়া গোল করে ভক্তদের তার ওপর রাখা আস্থার প্রতিদান দেন ক্রিশ্চিয়ানো।

রেকর্ড ভাঙার পর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানান তিনি। লেখেন, ‘আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।’

 

সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More