সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

হার দিয়ে শেষ হলো নিউজিল্যান্ড সফর

দীপ্ত নিউজ ডেস্ক
15 minutes read

হার দিয়ে ২০২৩ শেষ হলো টাইগারদের। মাউন্ট মঙ্গানুইয়ে তিন ম্যাচের টি২০ সিরিজের শেষ ম্যাচে ডিএলএস পদ্ধতিতে নিউজিল্যান্ডের কাছে ১৭ রানে হেরেছে বাংলাদেশ।

রবিবার (৩১ ডিসেম্বর) ভোর ৬টায় তৃতীয় ও শেষ টিটোয়েন্টিতে মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। নেপিয়ারের ম্যাকলিন পার্কে এদিন টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে, একের পর এক উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য ফেরেন ৪ রান করে। আরেক ওপেনার রনির সংগ্রহ ১০ রান। শান্ত আর হৃদয়ও দ্রুত সাজঘরে ফেরেন। শামীমআফিফ আস্থার প্রতিদান দিতে ব্যর্থ। শেষে রিশাদ ও তানভিরের ব্যাটে একশ পার করে বাংলাদেশ।

শেষ পর্যন্ত ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১০ রানে শেষ হয় টাইগারদের ইনিংস।

কিউইদের হয়ে ১৬ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন স্যান্টনার। এ ছাড়া সাউদি, মিলনে ও সিয়ার্স প্রত্যেকে ২টি করে উইকেট নেন। কেবল সোধি উইকেট না পেলেও, নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি।

ছোট টার্গেটে বাংলাদেশের দারুন বোলিংয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। ১১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায় তারা। মাত্র ৪৯ রানে হারায় ৫ উইকেট। সেইফার্ট ও মিচেলকে ফেরান মাহেদী। ফিলিপস ও অ্যালেনকে বোল্ড করেন শরিফুল। এরপরে ধাক্কা সামলিয়ে রান তোলার চেষ্টা করেন নিশাম ও স্যান্টনার। দুজনে মিলে ৩৭ বলে ৪৬ রান করলে বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ হয়। তখন নিউজিল্যান্ডকে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জয়ী ঘোষণা করা হয়।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৫ উইকেটে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড জয় পেলে ১১ ব্যবধানে সিরিজ ড্র হয়।

 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১৯.২ ওভারে ১১০/১০ (সৌম্য ৪, রনি ১০, শান্ত ১৭, হৃদয় ১৬, আফিফ ১৪, শামিম ৯, মেহেদী ৪, রিশাদ ১০, শরিফুল ৪, তানভীর ৮ ও মুস্তাফিজ ৩* ; সাউদি ৪২৫, মিলনে ৩.২৩, সিয়ার্স ৪২৮, স্যান্টনার ৪১৬, সোধি ৪১৬)

 

নিউজিল্যান্ড: ১৪.৪ ওভারে ৯৫/(অ্যালেন ৩৮, সেফার্ট ১, ড্যারিল ১, ফিলিপস ১, চ্যাপম্যান ১, নিশাম ২৮*, স্যান্টনার ১৮* ; তানভীর ১১২, মেহেদী ৪১৮, শরিফুল ৩.১৭, মুস্তাফিজ ৩১৩, রিশাদ ২১৯০ ও শান্ত ১১৪)

 

ফল: বৃষ্টি আইনে ১৭ রানে জয়ী নিউজিল্যান্ড।

ম্যান অব দ্য ম্যাচ: মিচেল স্যান্টনার।

ম্যান অব দ্য সিরিজ: শরিফুল ইসলাম।

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More