রবিবার, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
রবিবার, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শেখ হাসিনা পালিয়েছেন, বেগম জিয়া দেশে: মির্জা ফখরুল

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে বেগম জিয়া দেশে, শেখ হাসিনা দেশে নাই। হাসিনার মন্ত্রীএমপিরা কোথায়? ওরা আজ পালিয়েছে। আমরা কি পালিয়েছি, বেগম জিয়া কি পালিয়েছেন? কিন্তু ওরা পালিয়েছে। ওদের পালিয়ে যেতে হয়েছে। কেন?

শনিবার (৩১ আগস্ট) বিকেলে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার এআর উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে এসে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদেরকে এ সরকার, প্রশাসন এবং পুলিশকে সহযোগিতা করতে হবে। আমাদেরকে এখন অর্থনীতি, বিচার ব্যবস্থ্য, পুলিশ প্রশাসন এবং মিডিয়াকে ঢেলে সাজাতে হবে। সবচাইতে বড় কথা হচ্ছে, ইলেকশান কমিশনকে সাজাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমরা ১৫১৬ বছর ধরে অত্যাচারিত হয়েছি। আমাদের প্রায় ৭০০ মানুষকে গুম করে দিয়েছে। লাকসামের পারভেজ, হিরুকে গুম করে দিয়েছে। ঢাকায় প্রায় ৭০০ লোককে গুলি করেছে। আমাদের কয়েক হাজার লোককে গুলি করে হত্যা করেছে। এমনকি এই আন্দোলনে তারা রাস্তার মধ্যে আমাদের ছেলেমেয়েদের পাখির মতো গুলি করে হত্যা করেছে। এদের হাত থেকে আমরা এখন মুক্ত হলেও এই যে এখন স্বাধীনতা, এই স্বাধীনতাকে সংহত করতে হবে। এটাকে এখন জোরদার করতে হবে। ছাত্রজনতার যে ঐক্য তৈরি হয়েছে সেই ঐক্যকে আরও শক্ত করে ধরতে হবে।

তিনি আরও বলেন, আমরা এখানে কোনো নির্বাচনের ক্যাম্পেইন করতে আসিনি। আমরা এসেছি আমাদের অনেক ভাইবোন বন্যায় কষ্ট পেয়েছেন, দুর্গত হয়েছেন, তাদের পাশে দাঁড়াবার জন্য। বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের নির্দেশে আমরা এখানে এসেছি। আজকে আমরা কোনো নির্বাচনের কথা বলব না, আমরা বাংলাদেশের কথা বলতে চাই।

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More