রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল

4 minutes read

 

নোয়াখালীর ৩টি উপজেলার মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আপন ছোট ভাই।

রবিবার (৫ মে) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল।

কোম্পানীগঞ্জের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আনোয়ার হোসাইন জানান, অনলাইনে দাখিল করা হলফনামার সঙ্গে আজ উপস্থাপিত কাগজপত্রের গরমিল থাকায় শাহাদাত হোসেনের মনোয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সেতুমন্ত্রীর ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, আমার বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। এ বিষয়ে আমি জানতাম না। তাই মামলার কথা হলফনামায় উল্লেখ করিনি। রিটার্নিং কর্মকর্তার এ রায়ের বিরুদ্ধে আমি আপিলের প্রস্তুতি নিচ্ছি।

এদিকে বাছাইয়ে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে মোট ৯ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

উপজেলা চেয়ারম্যান পদে বৈধ হওয়া প্রার্থীরা হলেনকোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা সমর্থিত নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী রাজ।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেনসেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে ও বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ মঞ্জু, আবদুল কাদের মির্জা সমর্থিত মো. জসিম উদ্দিন ও মামুন হোসেন।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেনকাদের মির্জা সমর্থিত পারভীন আক্তার, রেহানা আক্তার ওরফে শিউলি হাজারী ও ফাতেমা বেগম পারুল।

উল্লেখ্য, আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More