সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা নির্বাচনে প্রার্থী হলেন সেতুমন্ত্রীর ছোট ভাই

7 minutes read

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেন।

বৃহস্পতিবার (২ মে) রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশ করা চেয়ারম্যান পদের প্রার্থীদের তালিকায় ১ নম্বর ক্রমিকে শাহদাত হোসেনের নাম রয়েছে।

জানা যায়, আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সদর ও বেগমগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ১৭ জন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে ১০ জন প্রার্থী হয়েছেন। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে সেতুমন্ত্রীর ভাইসহ চারজন প্রার্থী হয়েছেন।

তারা হলেনসেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ওমর আলী।

দলীয় সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভায় কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুলকে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সমর্থন জানিয়েছে। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জসিম উদ্দিন বাবর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পারভিন মুরাদকে সমর্থন দেয়া হয়েছে। সে সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানীগঞ্জের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে দেখা গেছে।

এদিকে ওবায়দুল কাদেরের ভাগনে ও বসুরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রশীদ মঞ্জু ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা অন্য দুজন হলেনউপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন বাবর এবং মধ্যপ্রাচ্য প্রবাসী মামুন হোসেন।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই এবং ভাগনে প্রার্থী হওয়ার বিষয়টি নিয়ে স্থানীয় পর্যায়ে দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে নানা আলোচনা ও সমালোচনা চলছে।

প্রার্থী হওয়ার বিষয়ে জানতে শাহদাত হোসেনকে কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ওবায়দুল কাদেরের আরেক ছোট ভাই, বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা বিষয়টি নিশ্চিত করে বলেন, আমার ভাই প্রার্থী হবে বিষয়টি আমার জানা ছিল না। তবে আমরা দলীয়ভাবে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুলকে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সমর্থন জানিয়েছি। ইতোমধ্যে আমাদের নেতাকর্মীরা সেই লক্ষ্যে কাজ করছে। আমার ছোট ভাই শাহাদাত হোসেনকে মন্ত্রী মহোদয় (ওবায়দুল কাদের) বলে দিয়েছেন প্রত্যাহার করার জন্য। আশা করি সময়ের মধ্যে প্রত্যাহার করে নেবে। দলীয় শৃঙ্খলা রক্ষায় আমরা সবাই ঐক্যবদ্ধ।

তৃতীয় ধাপের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আরা বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে। কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন।

এজে / আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More