শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দলীয় সরকারের অধীনে উপজেলা নির্বাচনেও অংশ নেবে না বিএনপি

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

দলীয় সরকারের অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় দাবি করে আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার কথা জানালেন বিএনপি জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আর ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, দলীয় প্রতীকে প্রার্থী না দিলেও এতে আইনের ব্যত্যয় ঘটবে না।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন হবে কয়েক ধাপে। এরমধ্যে প্রথম ধাপ অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিলের মধ্যে। স্থানীয় সরকারের এই ভোটে রাজনৈতিক দলগুলো চাইলে প্রার্থীদের দলীয়

তবে এরইমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ঘোষণা দিয়েছে আসন্ন উপজেলা পরিষদসহ সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না দেয়ার।

বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক জানান, এতে আইনের কোন ব্যতয় ঘটবে না। মঙ্গলবার সচিবালয়ে মিশরের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

ক্ষমতাসীনদের এমন পদক্ষেপে আওয়ামী লীগের কড়া সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান।

তবে বিএনপিও উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিবে না। কারণ হিসেবে দলটির জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব জানান, তারা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবেন না।

২০১৫ সালে স্থানীয় সরকার নির্বাচন আইন প্রণয়নের পর থেকে স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করে আসছে রাজনৈতিক দলগুলো। এ সময়ের পরের নির্বাচনগুলোতে আওয়ামী লীগও নৌকা প্রতীকে প্রার্থী দিয়েছে।

 

আল / দীপ্ত সংবাদ

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More