মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচনে যাবে না বিএনপি: ফখরুল

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

শুধু খালেদা জিয়াকে অসুস্থ রেখে নয়, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচনে যাবে না বিএনপিবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা নিতে না দিলে পরিণতি ভালো হবে না বলে সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে ফখরুল বলেন,খালেদা জিয়াকে নিয়ে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এক বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি বলেন, যে ভাষায় তিনি গতকাল কথা বলেছেন, এর নিন্দা জানানোর ভাষা নেই। প্রধানমন্ত্রীর কথায় প্রমাণ হয়, দেশে তিনি যা চান, তাই হয়। সরকারের আইনমন্ত্রী ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার দোহাই দিয়ে বলছেন, বিদেশে বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য অনুমতি দেওয়ার সুযোগ আইনে নাই। যদিও সিনিয়র আইনজীবীরা ইতোমধ্যেই বলেছেন সরকার চাইলে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে আইনে কোনো বাধা নেই।

বিএনপি মহাসচিব জানান, বেগম জিয়ার লিভারের পর এখন কিডনির জটিলতা তৈরি হয়েছে। চিকিৎসকরা বারবার বিদেশে উন্নত চিকিৎসার জন্য বলছেন। মেডিক্যাল বোর্ড সর্বসম্মতভাবে বিদেশে আধুনিক বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার পরামর্শ দিয়ে পরিবারকে চাপ দিচ্ছেন। কিন্তু বারবার আবেদন করলেও সরকার তাতে সায় দিচ্ছে না। এখনও সময় আছে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক।

বিএনপি গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করছে, বাধা এলে গণতান্ত্রিক পন্থায় মোকাবিলা করবে বলেও জানান তিনি।

 

মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More