শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ভারতে ট্রেন দুর্ঘটনা: নিহত ৮, আহত ৫০

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

ভারতের পশ্চিমবঙ্গে আসাম থেকে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে দুটি বগি লাইনচ্যুত হয়ে কমপক্ষে আটজন নিহত হয়েছেঅ এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৫০ জন। ‍

সোমবার (১৭ জুন) সকালে দার্জিলিং থেকে শিয়ালদহের দিকে যাওয়ার পথে ফাঁসি দেওয়া রাঙাপানি স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বন্ধ রাখা হয়েছে কলকাতা থেকে শিলিগুড়ির রেল যোগাযোগ সাময়িক।

দার্জিলিং পুলিশের অ্যাডিশনার এসপি অভিষেক রায়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানিতে পৌঁছাতেই পেছন থেকে ধাক্কা দেয় একটি মালবাহী ট্রেন। ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে উল্টে যায়। শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে দুর্ঘটনায় উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে।

ট্রেন দুর্ঘটনা নিয়ে এক্স হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, এই মাত্র ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিস্তারিত এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা দিয়েছে শুনেছি। জেলা প্রশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। তৎপরতায় উদ্ধার কাজ শুরু হয়েছে।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উভয়ই হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে।

রেলওয়ে বোর্ডের চেয়ারপারসন জয়া ভার্মা সিনহা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সকাল ৯টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। আহতদের উত্তরবঙ্গ মেডিকেল কলেজে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, নিহত আটজনের মধ্যে মধ্যে পাঁচ জন যাত্রী ও ৩ জন রেল কর্মচারী বলে নিশ্চিত করেছে পুলিশ ও স্থানীয় প্রশাসন।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More