মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ত্রাণের অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ১৯

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ত্রাণের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর আবারও হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে অন্তত ১৯ জন নিহত ও ২৩ জন আহত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং এর মিডিয়া অফিস এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।

গাজার মিডিয়া অফিস শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইল আলকুয়েত গোলচত্বরের কাছে আটা ও সাহায্যের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে। এতে ১৯ জন নিহত ও ২৩ জন আহত হয়েছেন।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, “বেসামরিক নাগরিকদের উপর ভারি গুলি চালানো হয়েছে। আহতদের নিকটবর্তী আহলি আরব হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

কিন্তু গাজার স্বাস্থ্যসেবা ব্যবস্থা প্রায় ভেঙে পড়ার কারণে অনেককে বাইরে খোলা আকাশের নিচে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘অনেকে গুরুতর জখম হয়েছেন, তাদের মধ্যে কেউ কেউ ছুরির আঘাতে আহত হয়েছেন। বাস্তবতা দুঃখজনক, কঠিন এবং চ্যালেঞ্জিং।’

এদিকে, ইসরায়েলি সেনাবাহিনী সাহায্যপ্রার্থী জনতার ওপর গুলি চালানোর কথা অস্বীকার করেছে। এমনকি সাহায্য নিতে আসা এসব মানুষের ওপর গুলি চালানোর খবর ‘ভুল’ বলেও দাবি করেছে ইসরায়েল।

প্রসঙ্গত, ইসরায়েলি আগ্রাসনের মধ্যেই এদিন গাজার লাইফলাইন খ্যাত রাফাহ ক্রসিংয়ের মিশর সীমান্ত পরিদর্শনে যান জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

ল্লেখ্য, গত বছর ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি।

 

এসএ/দীপ্ত সংবাদ

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More