শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি
শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

পাকিস্তানে এখনও ভোট গণনা চলছে, এগিয়ে স্বতন্ত্র

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

পাকিস্তানে জাতীয় নির্বাচনের পর এখনও ভোট গণনা চলছে। সেই সঙ্গে ঘোষণা করা হচ্ছে বেসরকারি ও অনানুষ্ঠানিক ফলাফল। এগিয়ে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিকইনসাফপিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

আর দ্বিতীয় অবস্থানে রয়েছে আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পিএমএল–এন। এরপরে রয়েছে বিলাওয়াল ভুট্টো জারদারির দল। মূলত এই তিন দলের মধ্যেই চলছে হাড্ডাহাড্ডি লড়াই।

আল জাজিরার সবশেষ ফলাফল মতে, ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসনের মধ্যে এখন পর্যন্ত ১৪৮ টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬১টিতেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। যার বেশিরভাগই পিটিআই সমর্থিত।

আরও পড়ুন: ভারতে গুপ্তচর সন্দেহে জেল খেটে মুক্তি পেল কবুতর

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ পেয়েছে ৪৩টি আসন। বিলাওয়াল জারদারি ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি নিশ্চিত করেছে ৩টি আসন। এর বাইরে এমকিউএম চারটি, জেইউআই (পি) একটি ও পিএমএল একটি আসনে জয় পেয়েছে।

ল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার ২৬৫ আসনে (একটি স্থগিত) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সরকার গঠনে প্রয়োজন হবে ১৩৪ আসন। পাকিস্তান জাতীয় পরিষদের মোট আসনসংখ্যা ৩৩৬টি। এর মধ্যে ২৬৬ আসনে সরাসরি ভোট গ্রহণ হয়। আর ৬০ আসন সংরক্ষিত নারীদের জন্য ও ১০টি সংরক্ষিত সংখ্যালঘুদের জন্য।

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More