বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১০

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

শনিবার (২৬ আগস্ট) ভোররাতে তামিলনাড়ুর মাদুরাই স্টেশনের কাছে ট্রেনটির প্যান্ট্রি কারে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

অগ্নিকান্ডের এ ঘটনাটি নিশ্চিত করেছেন এক ভারতীয় সংবাদমাধ্যম।

প্রাথমিকভাবে জানা গেছে, তীর্থযাত্রীরা কামরার মধ্যেই গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রান্নার কাজ করছিলেন। সেখান থেকে আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে। ঘটনার সময় বেশির ভাগ যাত্রী ঘুমিয়ে ছিলেন। অনেকে আগুন লাগার পর বগি থেকে বের হতে পারলেও প্রবীণরা পারেননি।

আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি তিরুপতিরামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল। দুর্ঘটনায় নিহতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে মনে করা হচ্ছে।

ঘটনার আধাঘণ্টার মধ্যেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। অবশেষে স্থানীয় সময় সকাল ৭টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে এক বিজ্ঞপ্তিতে জানায় দক্ষিণ রেলওয়ে। পুলিশ, ফায়ার সার্ভিস এবং রেলওয়ের কর্মীরা আগুন নেভানোর পর বগি থেকে পুড়ে যাওয়া মরদেহগুলো বের করে।

মাদুরাই জেলা কালেক্টর এম এস সঙ্গীতা জানিয়েছেন, ট্রেনের বগিতে আগুনের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। আরও ২০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির দক্ষিণ রেলওয়ে বিভাগ জানিয়েছে, নিহতদের পরিবারকে ১০ লাখ রূপি করে দেয়া হবে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, এটি ছিল একটি পর্যটন ট্রেন। ঘটনার সময় ট্রেনটি মাদুরাই রেল স্টেশনের বাইরে বোড়ি লেনে দাঁড়িয়ে ছিল। আহতদের মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে নেয়া হয়েছে। এখনও চলছে উদ্ধার অভিযান।

শায়লা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More