শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রমজানে আল-আকসায় ঢুকতে পারবে না অমুসলিমরা

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

পবিত্র রমজান মাস শেষ না হওয়া পর্যন্ত জেরুজালেমের আল-আকসা মসজিদে অমুসলিম ও পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছে ইসরাইল। মঙ্গলবার (১১ এপ্রিল) অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর ইসরাইল সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

ঊর্ধ্বতন প্রতিরক্ষা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

গত সপ্তাহে আল-আকসা মসজিদের ভেতর তাণ্ডব চালায় ইসরাইলি পুলিশ। এর জেরে ওই অঞ্চলে নতুন করে সহিংসতা শুরু হয়। ইসরাইলকে লক্ষ্য করে গাজা, লেবানন এবং সিরিয়া থেকে রকেট ছোঁড়া হয়। জবাবে ইসরাইলের নিরাপত্তা বাহিনীও ব্যাপক প্রতিক্রিয়া দেখায়। এ অবস্থা সাময়িক সময়ের জন্য আল-আকসায় অমুসলিমদের যাতায়াত বন্ধ করে দিতে বাধ্য হয় ইসরাইল সরকার।

আল-আকসা ইহুদিদের কাছে টেম্পল মাউন্ট হিসেবে পরিচিত। এ নিষেধাজ্ঞা নিয়ে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি ফিলিস্তিন।

এর আগে, মঙ্গলবার একদিনের ব্যবধানে ইসরাইলি সেনাদের গুলিতে প্রাণ গেছে দুই ফিলিস্তিনির। এক বিবৃতিতে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত জানিয়েছেন, পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে কয়েকজন অস্ত্রধারী নিহত হয়েছে।

পরে ঘটনাস্থল ও এর আশপাশের নিরাপত্তা জোরদার করে ইসরাইলি সেনারা। সাধারণ মানুষ এমনকি গণমাধ্যমকর্মীদেরও ঘটনাস্থলে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

সূত্র:আরব নিউজ

 

এমি/দীপ্ত

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More