শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি
শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

ভারতের মোবিলিটি গ্লোবাল এক্সপোতে অংশ নিল বাংলাদেশ অটোমোবাইলস

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read
ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-

বাংলাদেশ অটোমোবাইলস এসেম্বলারস এন্ড ম্যানুফেচারারস এসোসিয়েশন ( BAAMA) এর জেনারেল সেক্রেটারি জনাব মোহাম্মদ আলী দ্বীন এর নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল ১ থেকে ৩ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে নয়াদিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠিত ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-এ অংশগ্রহণ করেন।

BAAMA প্রতিনিধি দল TATA, Ashok Leyland, MRF Tyres, Hero, Mahindra, Bajaj, TVS, ইলেকট্রিক ভেহিকেল এর উপর বিশেষ মনোযোগ দিয়ে সমস্ত প্যাভিলিয়ন ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট নির্মাতাদের সাথে অটোমোবাইল সেক্টর বিশেষ করে ইলেকট্রিক ভেহিকেল এর সম্ভাবনা সম্পর্কিত বিষয়ে আলোচনা করেন, এছাড়াও কয়েকটি পূর্বনির্ধারিত মিটিং এ অংশগ্রহণ করেন

উল্লেখ্য যে, BAAMA এর প্রেসিডেন্ট জনাব আব্দুল মাতলুব আহমাদ হোটেল The Claridges, নয়াদিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান অটোমোবাইল ফোরামের (SAAF) উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনের মাধ্যমে অংশ নেন এবং অংশগ্রহণকারীদের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তৃতা দেন এবং আশা করেন যে, SAAF এর সদস্য দেশ এবং এর বাইরে অটোমোবাইল ব্যবসার প্রচারের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, SAAF এর উদ্দেশ্য হল একটি সহযোগী প্লাটফর্ম তৈরি করা যা দক্ষিণ এশীয় অঞ্চলের আটামোবাইল অ্যাসোসিয়েশনগুলিকে একত্রিত করে। BAAMA- বাংলাদেশ, NADA- নেপাল, CMTA- শ্রীলঙ্কা, এবং SIAM- ভারত দক্ষিণ এশীয় অটোমোবাইল সেক্টরের মধ্যে সহযোগিতা এবং জ্ঞান আদান-প্রদানকে উন্নীত করবে।

SAAF-এর উদ্বোধনী অনুষ্ঠানে BAAMA এর জেনারেল সেক্রেটারি জনাব মোহাম্মদ আলী দ্বীন SIAM-এর নির্বাহী পরিচালক এবং অনুষ্ঠানের সভাপতি জনাব রাকেশ শর্মাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান। SAAF সদস্য দেশগুলির ৫০ জনেরও বেশি অংশগ্রহণকারী উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছিল যা মধ্যাহ্নভোজ এর মাধ্যমে শেষ হয়।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এর উদ্দেশ্য হলো, এর মাধ্যমে ভবিষ্যতের যানবাহন, স্বয়ংচালিত উপাদানগুলিতে অত্যাধুনিক প্রযুক্তি, ইলেকট্রিক ভেহিকেল এর ব্যাটারি এবং চার্জিং ষ্টেশন প্রযুক্তি, বিকল্প পাওয়ারট্রেন, উদ্ভাবনী এবং বিঘ্নকারী প্রযুক্তি যেমন শহরে গতিশীলতা প্রভৃতির সমাধান খুজে বের করা।

এখানে উল্লেখ্য যে, আয়োজক দেশ ভারত ছাড়াও বিশ্বের ৭৮টি বিদেশী কোম্পানি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদের পণ্য প্রদর্শন করে।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ বিশ্ব এবং ভারতের জন্য স্বয়ংচালিত যানবাহন শিল্পের ভবিষ্যতকে সংহত করবে এবং প্রয়োজনীয় রূপান্তর করার জন্য অনেকগুলি সুযোগ উম্মোচন করবে।

ইলেকট্রিক ভেহিকেল সম্পর্কে আরও জানতে এবং নির্মাতাদের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশে এ জাতীয় শিল্প প্রতিষ্ঠার পথ প্রশস্থের সুযোগ সৃষ্টির জন্যে BAAMA ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এ যোগদান করে।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More