শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য সংসদ সদস্যের স্যালাইন উপহার

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

মাগুরাতে দিন দিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। জেলার সিভিল সার্জন ও হাসপাতাল প্রশাসন বলছে মাগুরাতে সংকট নেই স্যালাইনের। এরপরও আক্রান্ত রোগীদের উদ্দ্যেশে এক হাজার চারশত প্যাকেট স্যালাইন প্রদান করেছে সংসদ সদস্য।

মাগুরা১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জেলার সিভিল সার্জন ও হাসপাতালের ডেঙ্গু রোগীদের স্যালাইন প্রদান করেছেন।

রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সংসদের পক্ষে জেলার সিভিল সার্জন ডাক্তার মো: শামীম কবির ও মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের আরএমও বিকাশ কুমার বিশ্বাস এর হাতে স্যালাইন প্যাকেটগুলো তুলে দেন জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান।

এ বিষয়ে ফজলুর রহমান বলেন, মাননীয় এমপি মহোদয় করনাকালীন সময়েও মাগুরার মানুষকে সহযোগিতা করেছেন। এই ডেঙ্গু কালীন সময়ে বিভিন্ন পত্রপত্রিকায় স্যালাইন সংকটের খবর দেখে মাগুরাবাসী বিশেষ করে গরিব মানুষের চিকিৎসা নিতে যাতে করে স্যালাইন সংকট না হয় সেজন্য এই পদক্ষেপ নিয়েছেন। আমরা তার পক্ষে বাহক হিসেবে এগুলো পৌঁছে দিলাম।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের আরএমও বিকাশ কুমার বিশ্বাস বলেন, আমাদের এখানে ডেঙ্গু রোগীর সংখ্যা দিনকে দিন বেড়েই যাচ্ছে। আমাদের স্যালাইন লাগছে প্রচুর। যদিও আমরা সরকারের তরফ থেকে স্যালাইন পাচ্ছি। তারপরও মনে হচ্ছে কিছুটা সংকট থেকে যাচ্ছে। এই মুহূর্তে মাননীয় এমপি সাহেব অনেকগুলো স্যালাইন দিয়েছেন রোগীদের স্বার্থে। এটা অনেক বড় উপকার হবে রোগীদের জন্য। রোগীদের স্বার্থে হাত বাড়িয়ে দেয়ার জন্য তার শুভ কামনা করি।

জেলার সিভিল সার্জন ডাক্তার মো: শামীম কবির বলেন, আমাদের হাসপাতাল ও উপজেলাগুলোতে যে স্যালাইন আছে সেগুলো দিয়ে মোটামুটি কাজ চলছে। এমপি মহোদয় যে স্যালাইন গুলো দিয়েছেন সেগুলো দিয়ে গরিব রোগীদের অনেক উপকার হবে।

এদিকে মাগুরায় গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুলাল (৬৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হলো। মাগুরা সদরের আমুড়িয়া গ্রামের বাসিন্দা দুলাল হোসেন গত ২২ তারিখে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি হয়েছিল।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ( রবিবার সকাল পর্যন্ত) নতুন করে ৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১১০ জন।

ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে মাগুরা সদর হাসপাতালে ৭০ জন, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৯ জন, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তিনজন ও মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৮ জন চিকিৎসা নিচ্ছে।

এ বছর জানুয়ারী থেকে অদ্যবদী পর্যন্ত জেলার চার উপজেলায় ডেঙ্গু জ্বর নিয়ে মোট ভর্তি হয়েছে দুই হাজার তিনশত ৪৮ জন । যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে মোট দুই হাজার দুইশত ৩৮ জন । তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন অফিস ।

শায়লা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More