শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

অস্বাস্থ্যকর পরিবেশে স্বাস্থ্য সেবা পরিচালনা, ৩ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

 

অস্বাস্থ্যকর পরিবেশে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা, ডাক্তার ও নার্স সহ প্রয়োজনীয় জনবল না থাকা, ভুয়া টেকনিশিয়ান দিয়ে ল্যাব পরিচালনা, ফার্মাসিস্ট ছাড়া ফার্মেসি চালানো সহ বিভিন্ন অপরাধে নোয়াখালীতে তিনটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১০ জুলাই) সকাল ১০ দশটা থেকে দুপুর পর্যন্ত চালানো এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব১১ (সিপিসি) নোয়াখালী কার্যালয়ের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

এসময় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এইচ তাসফিকুর রহমান, পরিবেশ অধিদপ্তর নোয়াখালীর উপপরিচালক মিহির লাল সরদার, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা. মো. সোহরাব হোসেনসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে নিরাময় হসপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আবদুস সাত্তার ফরায়েজী বাবুলকে ৫০ হাজার, এ্যাপোলো হসপিটাল এন্ড ডায়াগনস্টিক কমপ্লেক্স এর চেয়ারম্যান গৌতম ভট্টকে ১ লাখ টাকা ও ডক্টরস ডায়াগনস্টিক কমপ্লেক্স এর স্বত্বাধিকারী আজগর আলীকে ৩ লাখ ৫০ টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এইচ তাসফিকুর রহমান বলেন, আজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে যে তিনটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড করা হয়েছে সেগুলোর কোনোটির কাগজপত্র হালনাগাদ ছিল না, আবার কোনোটিতে প্রয়োজনীয় জনবল নেই। আবার একটি প্রতিষ্ঠান পেয়েছি যেটির ভেতরের এবং ল্যাবের পরিবেশের অবস্থা খুবই নাজুক। সেজন্যই তাদের অর্থদন্ড করা হয়েছে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর নোয়াখালীর উপপরিচালক মিহির লাল সরদার বলেন, নোয়াখালী জেলায় ১৩ টি হাসপাতাল ও ১৮ টি ডায়াগনস্টিক সেন্টার সহ মোট ৩১ টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের পরিবেশ ছাড়পত্র রয়েছে। এছাড়া, পাঁচটি প্রতিষ্ঠানের আবেদন জমা ও ২ টির আবেদন অনুমোদন করে ছাড়পত্রের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। এর বাহিরে চার শতাধিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এর পরিবেশ ছাড়পত্র নেই। যাদের ছাড়পত্র নেই তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

র‍্যাব১১, সিপিসি, নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মাহমুদুল হাসান অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, অনুমোদনহীন হাসপাতালগুলোতে জনগণ সেবা না পেয়ে উল্টো হয়রানি হচ্ছে বলে অভিযোগ ছিল। তাই জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর ও সিভিল সার্জন কার্যালয়ের সমন্বয়ে আজ তিনটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হলো।

 

.এস.এম.নাসিম / আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More