শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার সর্বোচ্চ ৭টি পাচ্ছে নোনাজলের কাব্য

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সর্বোচ্চ ৭টি পাচ্ছে নোনাজলের কাব্য। আর লাল মোরগের জুটি পাচ্ছে ৬টি পুরস্কার। আজীবন সম্মাননাসহ ২৭টি শাখায় ৩৪টি পুরস্কার ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এই শিল্পের নানা শাখায় বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছরের মতো ২০২১ সালের নির্বাচিত সিনেমাগুলোকে দেওয়া হচ্ছে পুরস্কার। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনেতী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

সেরা ছবি, সেরা পরিচালক ও সেরা অভিনেত্রীসহ এবার সবচেয়ে বেশি ৭টি পুরস্কার পাচ্ছে রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘নোনাজলের কাব্য’। দ্বিতীয় অবস্থানে থাকা নুরুল আলম আতিকের মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’ পাচ্ছে- যৌথভাবে সেরা ছবি এবং সেরা চিত্রনাট্যসহ ৬টি পুরস্কার।

এবার যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন- ‘রাতজাগা ফুল’ ছবির জন্য মীর সাব্বির ও ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার জন্য সিয়াম আহমেদ। দ্বিতীয়বারের মত পুরস্কার পাচ্ছেন সিয়াম। যুগ্মভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন ‘রেহানা মরিয়ম নূর’ ছবির আজমেরী হক বাঁধন ও ‘নোনাজলের কাব্য’ ছবির তাসনোভা তামান্না।

এবার সেরা পার্শ্ব-অভিনেতা ফজলুর রহমান বাবু, সেরা পার্শ্ব-অভিনেত্রী শম্পা রেজা, সেরা খল-চরিত্রের অভিনেতা জয়রাজ, সেরা সংলাপ রচয়িতা তৌকীর আহমেদ, সেরা সংগীত পরিচালক ও সুরকার সুজেয় শ্যাম, সেরা গায়ক মুহিন, সেরা গায়িকা চন্দনা মজুমদার এবং সেরা গীতিকার হয়েছেন প্রয়াত গাজী মাজহারুল আনোয়ার।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More