মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রথমবার একসঙ্গে অভিনয়ে দোদুল-সোহেল আরমান

দীপ্ত নিউজ ডেস্ক
8 minutes read

কিংবদন্তি চলচ্চিত্রকার, প্রযোজক, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক আমজাদ হোসেন। বাংলা চলচ্চিত্রের অন্যতম পথিকৃৎ তিনি। ১৯৬১ সালে ‘তোমার আমার’ সিনেমায় অভিনয় করে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি।

এরপর ১৯৬৭ সালে পরিচালনা করেন সিনেমা ‘আগুন নিয়ে খেলা’। এরপর শুধু তার এগিয়ে যাওয়ার গল্প। দীর্ঘ বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি ১২ বার জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৬ বার বাচসাস পুরস্কার।

গুণী এই নির্মাতার দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমান সংস্কৃতি অঙ্গনে ওতপ্রোতভাবে জড়িত। মূলত বাবার পথ ধরেই তারা মিডিয়ায় এসেছেন। দুজনেই পরিচালনায় সমানতালে ব্যস্ত। নির্মাণ দিয়ে চিনিয়েছেন নিজেদের। পাশাপাশি কালেভদ্রে দেখা মিলে অভিনয়ে। দীর্ঘ ১৫ বছরের বিরতি শেষে ২০২২ সালে ‘মুসা’ ধারাবাহিক নাটকের মাধ্যমে অভিনয়ে ফিরেন নির্মাতা, লেখক ও অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল। এরপর আর তাকে অভিনয়ে দেখা যায়নি।

অন্যদিকে, প্রায় তিন দশক ধরে শোবিজে কাজ করছেন সোহেল আরমান। একাধারে তিনি একজন নাট্যকার, অভিনেতা, গীতিকার ও পরিচালক। বাকি কাজগুলো পর্দার পেছনের হলেও অভিনয়ের মাধ্যমে ক্যামেরার সামনে এসেও পরিচিতি পেয়েছেন তিনি। তবে দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে অভিনয়ে নেই তিনি। অবশেষে পর্দায় ফিরছেন এই অভিনেতা।

প্রথমবারের মতো একসঙ্গে দোদুলআরমান দুই ভাই অভিনয় করছেন। বৈশাখী টিভির জন্য নির্মিতব্য ধারাবাহিকটির নাম ‘বোকা প্রেম’। কমেডি ঘরানার নাটকটিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনা করছেন সাজ্জাদ হোসেন দোদুল। এ নাটকের মাধ্যমে বড় ভাইয়ের পরিচালনা প্রথমবার কাজ করছেন ছোট ভাই সোহেল আরমান।

দুই ভাই একসঙ্গে অভিনয় প্রসঙ্গে সাজ্জাদ হোসেন দোদুল বলেন, সোহেল আরমান ভালো একজন অভিনেতা। দীর্ঘদিন ধরেই পরিচালনা করছে। ওর মধ্যে অভিনয়ের প্রতিভা আছে। কিন্তু সেটা বিফলে যাচ্ছে। এভাবে প্রতিভা শেষ হয়ে যাবে সেটা তো মেনে নেওয়া যায় না। বড় ভাই হিসেবে আমার তো একটা দায়িত্ব আছে। বাবা মারা যাওয়ার পর পরিবারের সবাইকে আমি গাউড করছি। আমি ওকে অভিনয়ে নিয়মিত হওয়ার আগ্রহী করছি। তাছাড়া অনেক দিন ধরেই ইচ্ছে দুই ভাই একসঙ্গে কাজ করব। তাই এই ধারাবাহিকের মাধ্যমে প্রথমবার দুজনে পর্দা ভাগ করছি। দুজনেই প্রেমিক চরিত্রে পর্দায় হাজির হচ্ছি। আমাদের চরিত্রে চমক আছে। বাকিটা জানতে হলে নাটকটি দেখতে হবে।

ধারাবাহিকটি প্রসঙ্গে দোদুল বলেন, এখানে প্রতিটি চরিত্র কমেডি ঘরানার। খুব সাধারণভাবে কমেডি তুলে ধরা হবে। তবে কমেডি হলেও গল্পে বার্তা আছে। প্রতিটি জায়গায় বার্তা থাকবে। এখন সিরিয়াস গল্প সেভাবে মানুষের কাছে পৌঁছায় না। মানুষের কাছে পৌঁছানোর জন্যই কমেডি গল্প বেছে নেওয়া। দর্শকরা অবসর সময় বিনোদন চায়। তাদের জন্যই ‘বোকা প্রেম’। আশা করছি, আমার নতুন ধারাবাহিকটি প্রচারে এলে সবার পছন্দ হবে।

সোহেল আরমান বলেন, আমার শ্রদ্ধাভাজন ও ভালোবাসার বড় ভাই অনেক দিন ধরেই অভিনয়ে ফেরার কথা বলছিল। একসময় প্রচুর অভিনয় করতাম। কাজের চাপে দীর্ঘ সময় ধরে অভিনয়ে নেই। মাঝে লম্বা একটা গ্যাপ। তবে এখনো আমাকে অভিনেতা হিসেবে ভক্তরা দেখতে চায়। তাদের থেকে একটা চাপ অনুভব করছি। ভাইয়াও প্রবল চাপ দিচ্ছেন। সে ফেরার জন্য অনেক বোঝাল। তার মাঝে বাবার প্রতিচ্ছবি খুঁজে পাই। তাকে আমি বাবার চোখেই দেখি। যেহেতু তাকে ভালোবাসি এবং অভিনয়ের জন্য চাপ আছে সবকিছু বিবেচনা করে অভিনয়ে ফিরছি। আমার চরিত্রটা বেশ সুন্দর। সবকিছু মিলিয়ে প্রধান চরিত্রে দীর্ঘ ১৫ বছরেরও অধিক পর কাজ করছি। চেষ্টা করব এখন থেকে নিয়মিত হওয়ার। আশা করছি, নাটকটি প্রচারে এলে সবার পছন্দ হবে।

বোকা প্রেম’ ধারাবাহিকে আরও অভিনয় করছেন—আখম হাসান, ফারজানা ছবি, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীর, সাব্বির আহমেদ, এলেন শুভ্র, ইমতু রাতিশ, ইমু শিকদার, লাবণ্য লিজা, সিয়াম মৃধা, বিটলু শামীম, সামিয়া আক্তার, কাজী মিথিলা মুন প্রমুখ।

নির্মাতা জানান, রোববার (২৪ মার্চ) থেকে পূবাইলে ধারাবাহিকটির শুটিং শুরু। একটানা চলবে দৃশ্য ধারণ। ঈদুল ফিতরের আয়োজন শেষ হলেই প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার থেকে বৈশাখী টিভিতে ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হবে। দর্শক যতদিন চাইবে ততদিন নাটকটি নির্মিত হবে বলে জানিয়েছেন।

 

 

আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More