বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পর্দা উঠল ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

জমকালো আয়োজনে পর্দা উঠল চলচ্চিত্র নিয়ে দেশের বৃহত্তম আয়োজন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউডে দ্যুতি ছড়ানো ও উপমহাদেশের প্রখ্যাত অভিনেত্রী শর্মীলা ঠাকুর। এবারের উৎসবে ৭৪টি দেশের ২৫২টি ছবি প্রদর্শন করা হবে।

নান্দনিক চলচ্চিত্র, মনশীল দর্শক, আলোকিত সমাজস্লোগানে শুরু হয় ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। তাই এই মিলনমেলায় উপস্থিত কুশীলবরা।

শর্মিলা ঠাকুর বলেন,”এখানে আসতে পেরে আমি খুবই খুশি। তবে এই আসা প্রায় পণ্ড হতে বসেছিল! গতকাল দিল্লি বিমানবন্দরে কুয়াশার কারণে ফ্লাইট বাতিল হয়। পরে বাংলাদেশ বিমানের সহযোগিতায় আজ ঢাকায় আসা। একটা অ্যাডভেঞ্চার দিয়ে জার্নিটা শুরু হলো।

আরও পড়ুন: মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

উৎসবের উদ্বোধনী ঘোষণা করেন অর্থমন্ত্রী। সবার প্রতি কৃতজ্ঞতা জানান আয়োজকরা। অনুষ্ঠানের শুরুতে বাংলা সিনেমার পুরনো দিনের কিছু কালজয়ী গানে বিশেষ পরিবেশনায় অতিথিদের মুগ্ধ করেন শিল্পীরা।

এবার উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শীত হয় ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের নির্মিত ছবি ফেরেশতে। এরপর দেখানো হয়, মুজিব: একটি জাতীর রূপকার।

জাতীয় জাদুঘর ও শিল্পকলা একাডেমিসহ ঢাকার চারটি ভেন্যুতে বিভিন্ন ভাষার ১২৯টি পূর্ণদৈর্ঘ্য, ১২৩টি স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র প্রদর্শণ হবে। বিনা মূল্যে দর্শকরা এসব চলচ্চিত্র উপভোগ করতে পারবেন। ২৮ জানুয়ারি উৎসবের পর্দা নামবে।

আরও পড়ুন:হাওয়া’ দিয়ে শুরু গণজাগরণের চলচ্চিত্র উৎসব

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More