বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

‘রিক্সা গার্ল’ দিয়ে আমিরাত ও মধ্যপ্রাচ্যে বাংলা সিনেমার যাত্রা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

বাংলা সিনেমা “রিক্সা গার্ল”এর মধ্যদিয়ে দুবাই সহ মধ্যপ্রাচ্যের বেশি কয়েকটি দেশে বাংলা ছবি প্রদর্শনের উদ্যোগে নিয়েছে আরব আমিরাত ভিত্তিক বাংলাদেশী প্রতি ষ্ঠান নিহারীকা মমতাজ প্রোডেকশন হাউজ ও মিডিয়া মেজ এর সহযোগিতায় আমিরাতের সিনেপ্লেক্স এ আবারও ফিরে আসছে বাংলা সিনেমা।

আগামী ৮ ই ডিসেম্বর অমিতাভ রেজা পরিচালিত রিক্সা গার্ল ছবি আমিরাতের সিনেপ্লেক্স এ পরিবেশনের মাধ্যমে এই তাদরে নতুন প্রতিষ্ঠানের যাত্রা শুরু হতে যাচ্ছে.বলে জানালেন প্রোডাকশন হাউজ,মিডিয়া ও ডিস্টেবিশনের কর্ণধারগণ।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুবাই এর কুটুমবাড়ি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এর ঘোষনা দেন বিখ্যাত জুয়েলারী ডিজাইনার ও বাংলা আর্ট ওইক এর কর্নধার নীহারিকা মমতাজ। এই সময় তিনি বলেন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশীরা তৃতীয় বিহত্তর কমিউনিটি তবে সে অনুপাতে আমাদের বাংলা সিনেমা সে ভাবে প্রচারিত না। তাই আমরা চাই সংযুক্ত আরব আমিরাতে আমাদের আর্ট এবং কালচারকে প্রসারিত করতে। যাতে করে এই দেশে বেড়ে উঠা আমাদের আমাদের নতুন প্রজন্ম আমাদের ভাষা, কৃষ্টি ও সংস্কৃতির একটি মৌলিক ধারণায় বেড়ে উঠে।

আমি মনে করি ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি বিকাশ করার জন্যে বাংলা সিনেমাই উত্তম পন্থা। এই সিনেমার মধ্যদিয়ে যত দ্রুত সম্ভব সাধারণ মানুষের কাছে আমাদের ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি বিকাশ করতে সহজ হবে। নীহারিকা মমতাজ আরও জানান আগামী ৮ ও ৯ ডিসেম্বর সন্ধ্যায় যথাক্রমে ইবন বতুতা মল এ নভো সিনেমা এবং দেরা সিটি সেন্টার এর ভক্স সিনেমায় দেখা যাবে আমাদের ছবি“রিক্সা গার্ল”। আমি চাই আমাদের এখানের সকলে যেন বাংলা ছবি দেখার সেই আহ্বান করবো।

সংবাদ সম্মেলনে সহযোগী প্রতিষ্টান আমিরাতে প্রথম বাংলা ছবি পরিবেশনা করা প্রতিষ্ঠান মিডিয়া মেজ এর প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার পাভেল। বলেন কানাডা আমেরিকাতে যতো সহজে বাংলা প্রদর্শন হয় এখানে অনেক নিয়ম কানুন মেনে অর্থ ব্যয়ের মাধ্যমে চালাতে হয়।যদি আমরা বাংলাদেশ থেকে ভালো সহযোগিতা পাই তাহলে এই মধ্যপ্রাচ্যে বাংলা সিনেমার জনপ্রিয়তা এই অঞ্চলে করা সম্ভব। আমিরাতে এই ছবি পরিবেশনে পরামর্শক প্রতিষ্ঠাতা রেশ রাজ ফিল্ম এর কর্ণধার কৃশনান রাজারান।

 

মাহাবুব হৃদয়/ আল/ দীপ্ত সংবাদ

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More