মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

স্থান পরিবর্তন হলো ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টের

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

 

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে বাংলাদেশের সংগীতশিল্পীরা কনসার্টের আয়োজন করেছে। কনসার্টটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে হওয়ার কথা থাকলেও সেখানে আর হচ্ছে না।

স্থান পরিবর্তন করে আগামী ২৪ নভেম্বর কনসার্টটি অনুষ্ঠিত হচ্ছে হাতিরঝিলের ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে। কনসার্টের আয়োজন করছে ‘আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড’।

মঙ্গলবার (২১ নভেম্বর) এই কনসার্টের উদ্যোক্তাদের একজন ও শিল্পী আহমেদ হাসান সানি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানান, আসন্ন শুক্রবার ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টটি হাতিরঝিলের ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে। ভেন্যু পরিবর্তন হলেও কনসার্টের লাইনআপ ঠিক আছে বলেও জানান সানি।

জানা গেছে, কনসার্টটি কোনো ব্যক্তিগত আয়োজনের নয়। এ বিষয়ে গায়ক সানী বলেন, আমরা গণহত্যা বন্ধ করতে সবসময় কথা বলে এসেছি। এবার ফিলিস্তিনের পাশে দাঁড়াতে আমাদের এমন উদ্যোগ। এখানে সবাই অংশগ্রহণ করতে পারবে।

আহমেদ হাসান সানি আরও জানান, এই কনসার্টে পারফর্ম করবেন ২০টিরও বেশি ব্যান্ড ও সংগীতশিল্পী। থাকছে ‘মাকসুদ ও ঢাকা’, ‘আর্ক’, ‘মেঘদল’, ‘নেমেসিস’, ‘ইন্দালো’, ‘কার্নিভাল’, ‘সহজিয়া’, ‘এভয়েড রাফা’র মতো ব্যান্ড। একক শিল্পী হিসেবে চূড়ান্ত করা হয়েছে রেজাউল করিম লিমন, আহমেদ হাসান সানি, মাশা ইসলাম, র‍্যাপার সাফায়েত, আসির আরমান, মুয়িজ মাহফুজসহ অনেকে। বিশেষ অতিথি হিসেবে থাকছেন প্রিন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী।

কনসার্টের পাশাপাশি সপ্তাহ জুড়ে ঢাকার অলিগলিতে প্রতিবাদী গ্রাফিতি আঁকছেন প্ল্যাটফর্মটির অন্যতম মুখপাত্র কার্টুনিস্ট মোরশেদ মিশু। ইতোমধ্যে ঢাকা শহরের ৭৩টি দেয়ালে গাজায় যুদ্ধ বন্ধের দাবীতে গ্রাফিতি করেছেন মিশু ও তার দল।

গণহত্যাবিরোধী এ কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। কিন্তু কেউ বৃহৎ পরিসরে এগিয়ে আসতে চাইলে তার সুযোগ রয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে Get Set Rock এর ওয়েবসাইটে।

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More