বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পদত্যাগ করব না: চাঁবিপ্রবি উপাচার্য

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

কোটা সংস্কার আন্দোলনে বাধা দেওয়ায় শিক্ষার্থীদের পদত্যাগের দাবির মুখে থাকা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

শনিবার বিকেলে (১০ আগস্ট) বিকালে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা আন্দোলন করছেন তারা যৌক্তিক মনে করছেন বলে পদত্যাগের দাবি তুলেছেন। তবে আমার মনে হয় না পদত্যাগের মতো কিছু ঘটেছে। আমাকে সরকার নিয়োগ দিয়েছে।

তিনি বলেন, আমি নিজ থেকে পদত্যাগ করব না। আমি মনে করি আমার পদত্যাগ করার মতো কোনো ঘটনা ঘটেনি। সরকার আমাকে নিয়োগ দিয়েছে, নতুন সরকার যদি মনে করে এই ভিসিকে রাখব না তখন আমি সঙ্গে সঙ্গে পদত্যাগ করব।

পদত্যাগ দাবিকারীদের সম্পর্কে তিনি বলেন, যারা পদত্যাগের দাবি করছেন তারা সেটাকে যৌক্তিক বলে মনে করছেন বলেই সেটা করছেন। ক্যাম্পাসে কবে যোগ দিব সে বিষয়ে বলতে পারছি না।

এর আগে শেখ হাসিনার সরকারের পতনের পর উপাচার্য নাছিম আখতারের পদত্যাগ দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত দুদিন ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করা একটি বিবৃতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগসুবিধা এবং নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও আন্দোলন চলাকালে তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।’

প্রসঙ্গত, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি বাধা দিয়েছিলেন।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More