শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে কক্সবাজার ভ্রমণে ২৪ দেশের কূটনীতিক

দীপ্ত নিউজ ডেস্ক
8 minutes read

চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন উন্নয়ন অবকাঠামো এবং প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে ২৪ দেশের কূটনীতিকদের নিয়ে কক্সবাজারে গেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল পরিদর্শনের মধ্য দিয়ে শুরু হয় এই কার্যক্রম। টানেল পরিদর্শনের পর চট্টগ্রাম রেলস্টেশন থেকে বেলা পৌনে ১২টায় বিশেষ ট্রেনে রওনা দিয়ে বিকেল সাড়ে ৩টায় কক্সবাজার আইকনিক স্টেশন পৌঁছেন তারা।

এসময় জাতীয় সংসদের হুইপ কক্সবাজার সদররামুঈদগাঁও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল তাদের স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মিসর, ফ্রান্স এবং এফএও, আইইউটি, একেডিএন আন্তর্জাতিক সংস্থাগুলোর ২৪ জন মিশনপ্রধানসহ ৩৪ জন কূটনৈতিক সদস্য দুই দিনের এই সফর করছেন।

আরও পড়ুন: আর কোনও রোহিঙ্গাকে আশ্রয় দেয়া সম্ভব নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, বিভিন্ন দেশের সঙ্গে সর্ম্পক উন্নয়নের পাশাপাশি এখানকার পর্যটন সম্ভাবনা বিশ্বের বিভিন্ন প্রান্তে পৌঁছাতেই এমন আয়োজন। এর মাধ্যমে জাতিগত সামর্থ্য প্রদর্শনের সুযোগও নিতে চায় বাংলাদেশ।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বাসেডর’স আউট রিচ প্রোগ্রামের আওতায় এসব কর্মকর্তা কক্সবাজার পরিদর্শনে যান।

প্রতিনিধি দলটি ২৮ ফেব্রুয়ারি সকালে হিমছড়ি, রামুর বৌদ্ধ বিহার, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর ঢাকার উদ্দেশ্যে যাত্রা দেবেন।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More