শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সন্ত্রাস নয়, শান্তি চাই: প্রধানমন্ত্রী

দীপ্ত নিউজ ডেস্ক
প্রকাশ: সর্বশেষ সম্পাদনা: 5 minutes read

শান্তির পথে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ রোধে প্রকৃত ইসলামের শিক্ষা ছড়িয়ে দিতে মসজিদের ইমামসহ আলেমওলামাদের এগিয়ে আসতে হবে।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে পূর্বাচলে ইমাম সম্মেলন ও মডেল মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

এ সময় সব ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের পরিবেশ বজায় রাখতে আলেমওলামাদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সব সময় শান্তি চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বেলজিয়ামের সম্মেলনে ফিলিস্তিনের যুদ্ধ বন্ধে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

তিনি বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে। এই পরিবেশটাই আমরা রক্ষা করতে চাই। কোন রকম সন্ত্রাস, অত্যাচার, অন্যের ওপর অত্যাচারঅবিচার যেন না হয়। সেটাই আমরা দেখতে চাই। ইসলাম শান্তি, সম্প্রীতি ও মানবতার ধর্ম।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম ও বিশ্বজয়ী হাফেজদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এছাড়া ষষ্ঠ দফায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। এ নিয়ে সারাদেশে মোট ৩০০ মডেল মসজিদ উদ্বোধন করলেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, নিজস্ব অর্থায়নে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার।

এই প্রকল্পের অংশ হিসেবে এর আগে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি, চলতি বছর ২০২৩ সালের ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে, ১৬ মার্চ তৃতীয় ধাপে, ১৭ এপ্রিল চতুর্থ ধাপে এবং ৩০ জুলাই পঞ্চম পর্যায়ে ৫০টি করে মোট ২৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়। বাকি মসজিদগুলোর নির্মাণ কাজও শেষের দিকে।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তরিকত ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মুফতি মাওলানা কাফিল উদ্দিন সরকার সালেহী এবং মাওলানা এহসানুল হক আল মোজাদ্দেদী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক সচিব মো. এ হামিদ জমাদ্দার।

 

আল/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More