বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আশুলিয়ায় শ্রমিকদের সংঘর্ষে নারী পোশাকশ্রমিক নিহত

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

আশুলিয়ায় শ্রমিকদের সংঘর্ষে নারী পোশাকশ্রমিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন শ্রমিক।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। নিহত রোকেয়া বেগম আশুলিয়ার জিরাবো এলাকার ম্যাসকট গার্মেন্টস লি.-এ সহকারী সেলাই মেশিন অপারেটর পদে কর্মরত ছিলেন।

তার মৃত্যুর বিষয়টি আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন।

গাজীপুরে বেতনভাতাসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করেছে কারখানা শ্রমিকরা

পুলিশ, শিল্প সূত্র ও স্থানীয়রা জানান, চলমান শ্রমিক অসন্তোষের জেরে গত কয়েকদিন ধরে বাংলাদেশ শ্রম আইন ২০০৬এর ১৩() ধারায় বন্ধ ছিল জিরাবো এলাকায় অবস্থিত ম্যাসকট গার্মেন্টস লিমিটেড নামক তৈরি পোশাক কারখানাটি।

সকালে কারখানাটির শ্রমিকরা কারখানা খুলে দেওয়ার দাবিতে কারখানাটির সামনে গিয়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শ্রমিকরা পার্শ্ববর্তী রেডিয়েন্স ও সাউদার্ন নামে দুটি পোশাক কারখানায় হামলা চালিয়ে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে রেডিয়েন্স ও সাউদার্নের শ্রমিকদের সঙ্গে ম্যাসকট গার্মেন্টসের শ্রমিকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় শ্রমিকদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ সময় শ্রমিকদের ছোড়া ইটপাটকেলে রোকেয়া বেগমসহ অন্তত পাঁচ শ্রমিক গুরুতর আহন হন।

পরে গুরুতর আহত অবস্থায় রোকেয়াকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আজ গাজীপুরেও বেতনভাতাসহ বিভিন্ন দাবিতে কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। টঙ্গী, কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, চক্রবর্তী, গাজীপুর সদরের শিরিরচালা এলাকার কয়েকটি কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে এসেছেন। এতে মহাসড়কের বেক্সিমকো থেকে জিরানি পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More