বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিল্ক রোড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘মেঘনা কন্যা’

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

চীনে ১১তম সিল্ক রোড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২১ থেকে ২৫ সেপ্টেম্বর। উৎসবের মূল প্রতিপাদ্য “সংযুক্ত বিশ্বের জন্য সিল্ক রোড, আলোকিত চাংআনে চলচ্চিত্র”, যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে চলচ্চিত্র নির্মাতা ও বিশেষজ্ঞদের সমাগম হবে।

১১তম সিল্ক রোড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার ফুয়াদ চৌধুরীর মেঘনা কন্যাসিনেমাটি প্রদর্শিত হবে। যা এই উৎসবের জন্য দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত একমাত্র চলচ্চিত্র।

মানবপাচারের বিরুদ্ধে সচেতনতামূলক চলচ্চিত্র মেঘনা কন্যাগত ঈদুল ফিতরে মুক্তি পায়। এর আগে কানাডার টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেয়ারে (টিআইআইএফ) সিনেমাটি প্রদর্শিত হয়। পেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর সারাদেশের শিল্পকলা একাডেমিগুলোতে ও সীমান্তবর্তী জেলায় (যেখান থেকে পাচারের সম্ভাবনা বেশি হয়) দেখানো হয় মেঘনা কন্যা। চলচ্চিত্রটির সহযোগী হিসেবে রয়েছেকাজী ফার্মস গ্রুপ, ভিশন ইলেকট্রনিক্স ও ঢাকাস্থ সুইস দূতাবাস।

সিল্ক রোড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটির পৃষ্ঠপোষক হিসেবে আছেচায়না মিডিয়া গ্রুপ, শানসি প্রাদেশিক এবং ফুজিয়ান প্রাদেশিক সরকার।

উৎসবের মূল কার্যক্রমের মধ্যে রয়েছে চলচ্চিত্র প্যানোরামা, চলচ্চিত্র ফোরাম, এবং বিভিন্ন দেশ থেকে আগত চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রখ্যাত ব্যক্তিত্বদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া গোল্ডেন সিল্ক রোড অ্যাওয়ার্ডএর বিচার পর্ব। এছাড়াও, বিভিন্ন ধরণের চলচ্চিত্র বিনিময় কর্মসূচির মাধ্যমে সিল্ক রোডের দেশগুলোর মধ্যে সংস্কৃতির মেলবন্ধন দৃঢ় হবে।

২৫ সেপ্টেম্বর উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এই উৎসবে অংশ নেবেন বেশ কিছু বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা এবং বিশ্লেষক।

 

এসএ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More