মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ইউটিউবে জুয়ার প্রতি বিজ্ঞাপনে লাখ টাকা, গ্রেফতার ৩

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

কনটেন্টে জুয়া ও বেটিং সাইটের বিজ্ঞাপন প্রচারে প্রতি পর্বের জন্য লাখ টাকা নিতেন ইউটিউবার প্রত্যয় হিরন। সেই বিজ্ঞাপন প্রচার করা হতো টিকটক, ফেসবুক ও ইউটিউবের মতো জনপ্রিয় সামাজিকযোগাযোগ মাধ্যম গুলোতে।

অসংখ্য ইউটিউব চ্যানেলে দেয়া হচ্ছে জুয়ার বিজ্ঞাপন। অথচ দেশের প্রচলিত আইনে এসব বিজ্ঞাপন নিষিদ্ধ। এই বিষয়ে হাইকোর্টেরও রুল রয়েছে। জনপ্রিয় ইউটিউবার এবং টিকটকারদের টার্গেট করে লাখ লাখ টাকার বিনিময়ে এসব প্রমোশনাল বিজ্ঞাপন ছড়িয়ে দেয়া হচ্ছে।

প্রত্যয় ও তার সহযোগীরা অন্তত তিনটি জুয়া এবং বেটিং সাইটের বিজ্ঞাপন প্রচার করতেন । এদের বয়স ২২ বছরের আশপাশে। বিজ্ঞাপন প্রচারের প্ল্যাটফর্ম গুলোতে অন্তত আটটি লিংক পেয়েছে গোয়েন্দা পুলিশ। চক্রের মূল প্ল্যাটফর্মের নাম ‘দ্যা আজাইরা লিমিটেড’। প্রত্যয় হিরন এই চ্যানেলের মূল নিয়ন্ত্রক।

জুয়া এবং বেটিং কোম্পানির সাথে এদের যোগাযোগ করিয়ে দিতেন এই চক্রের আরেক সদস্য আবদুল হামিদ। এসব কনটেন্টে হিরনের সাথে অভিনয়ে থাকতেন রায়হান সরকার বিশাল। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের এক অভিযানে গ্রেপ্তার হয়ে এই তিনজন এখন কারাগারে বন্দি।

গোয়েন্দা পুলিশ বলছে, এসব বিজ্ঞাপনের ফলে জুয়ায় আসক্ত হচ্ছে কিশোর ও তরুণরা।

অনু/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More