মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বেনাপোল বন্দরে আটক

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লবকে (৩৫) আটক করেছে বিজিবি।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে তিনি ভারতে যাচ্ছিলেন। এ সময় বিজিবি তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করেন তিনি যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

বিজিবি বেনাপোল সদর কোম্পানী কমান্ডার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তানজীব নওশাদ পল্লব যশোর শহরের পুরাতন কসবা এলাকার বাসিন্দা ও জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের ছেলে।

কোম্পানি কমান্ডার বলেন, আমাদের কাছে খবর ছিল যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ পথ দিয়ে ভারতে যাবেন। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন অবস্থানে থাকে। পরে তার পাসপোর্টে এক্সিট সিল মারার জন্য ইমিগ্রেশনে গেলে সেখান থেকে আইসিপি ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্বীকার করে।

কোম্পানি কমান্ডার মিজানুর রহমান আরও বলেন, তাঁকে আটক করা হয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল্লাহ সিদ্দিকী জানান, যশোরের সকল সীমান্তে কঠোর নজরদারি রাখা হয়েছে। এসব সীমান্ত দিয়ে কোন অপরাধী অবৈধ ভাবে যাতে পালিয়ে যেতে বা অনুপ্রবেশ করতে না পারে সে জন্য কঠোর নিরাপত্তা জোরদার করেছি। সীমান্তের প্রতিটি বিওপি পোস্টে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের (ওসি) আযহারুল ইসলাম বলেন, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে যেসব পাসপোর্টধারী যাত্রী ভারতে যাচ্ছেন, তাঁদের গোয়েন্দা সংস্থার পাশাপাশি ইমিগ্রেশন ডেস্কে দায়িত্বরত অফিসারাও জিজ্ঞাসাবাদ করছেন, যাতে বিগত আওয়ামী লীগ সরকারের কোনো এমপিমন্ত্রী এবং দলীয় নেতাকর্মীরা পালিয়ে ভারতে যেতে না পারেন, সেদিকেও নজর রাখা হচ্ছে।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More