সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নির্বাচনের সিদ্ধান্ত নিলেই দেশে ফিরবেন শেখ হাসিনা: জয়

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

অন্তর্বর্তী সরকার নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিলেই দেশে ফিরবেন গণবিক্ষোভের মুখে পদত্যাগ করে দেশে ছেড়ে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অভ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

জয় বলেন, ‘আপাতত তিনি (হাসিনা) ভারতে আছেন। অন্তর্বর্তী সরকার নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নেওয়ার সঙ্গে সঙ্গে তিনি বাংলাদেশে ফিরবেন।

৭৬ বছর বয়সি শেখ হাসিনা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, সেটি অবশ্য নিশ্চিত না করে জয় আরও বলেন, বর্তমান মেয়াদে (প্রধানমন্ত্রীর) দায়িত্ব পালন করার পর আমার মা (শেখ হাসিনা) এমনিতেই রাজনীতি থেকে অবসরে যেতেন,’

তিনি আরও উল্লেখ বলেন, ‘আমার কখনও কোনো রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা ছিল না। যুক্তরাষ্ট্রে আমি থিতু হয়েছিলাম। কিন্তু গত কয়েকদিনে বাংলাদেশের ঘটনাপ্রবাহ দেখিয়ে দিচ্ছে যে সেখানে নেতৃত্বশূন্যতা তৈরি হয়েছে। দলের স্বার্থে আমাকে সক্রিয় হতে হয়েছে, আমি এখন অগ্রভাগে আছি।

উল্লেখ্য, শেখ হাসিনা পদত্যাগের পরপরই অবশ্য জয় জানিয়েছিলেন, হাসিনা আর কখনোই দেশে ফিরবেন না। পরে অবশ্য তিনি জানিয়েছিলেন, যখন বাংলাদেশে আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে তখনই তিনি (হাসিনা) ফিরে আসবেন।

প্রসঙ্গত, গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশে ছেড়ে পালিয়ে ভারতে চলে যান শেখ হাসিনা। এর দুদিন পর বৃহস্পতিবার (৮ আগস্ট) অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More