রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বন্যার উন্নতি, সিলেটে খুলল পর্যটনকেন্দ্র

দীপ্ত নিউজ ডেস্ক
6 minutes read

দর্শনার্থীদের জন্য শর্তসাপেক্ষে খুলে দেওয়া হয়েছে জাফলং ও রাতারগুল পর্যটন স্পট।

রবিবার (২৩ জুন) থেকে পর্যটকদের নিরাপত্তায় পর্যাপ্ত প্রস্তুতি সম্পন্ন এবং আবহাওয়া স্বাভাবিক থাকা সাপেক্ষে উপজেলা পর্যটন কমিটি জাফলং ট্যুরিস্ট স্পট চালু করার সিদ্ধান্ত নেয়।

পাশাপাশি, জাফলং পর্যটন স্পটে নৌচলাচলের রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকির কথা বিবেচনায় সব বোট মালিক, নৌচালক ও মাঝিদেরকে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে।

জাফলংয়ে পিয়াইন নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনা করে সাঁতার জানেন না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে ট্যুরিস্ট স্পটে নৌকায় চলাচল করা যাবে না বলেও নির্দেশনা দেওয়া হয়েছে।

ট্যুরিস্ট পুলিশকে পর্যটন স্পটে পর্যাপ্ত নিরাপত্তা ও সুরক্ষা বিধানের জন্য বলা হয়েছে। উল্লিখিত শর্তসাপেক্ষ সবকটি পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে।

এ বিষয়ে শুক্র (২১ জুন) ও শনিবার (২২ জুন) দুই দফায় জাফলং ট্যুরিস্ট স্পট সরেজমিনে পরিদর্শন করে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসনের একটি একটি টিম।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম বলেন, ‘গোয়াইনঘাট উপজেলার সবকটি পর্যটনকেন্দ্রে সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলামের নেতৃত্বে প্রশাসনের একটি প্রতিনিধি দল কয়েক দফা পরিদর্শন করেন।’

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ জুন) দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেনের নির্দেশে বন্যা পরিস্থিতির কারণে জেলার পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়।

তার আগে, গত ৩০ মে বন্যা পরিস্থিতির জন্য প্রথম দফায় পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করেছিল ইউএনও ও ‍উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির আহ্বায়কগণ। পরবর্তীতে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলে শুক্রবার (৭ জুন) পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়।

 

সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More