বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় ছাড়াল ৩ কো‌টি

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

ঈদের ছুটিতে উত্তরাঞ্চলের মানুষ এখন ঘরমুখো। এতে বেড়েই চলছে ঢাকাটাঙ্গাইল মহাসড়কে যানবাহনের সংখ্যা। এর ফলে গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু‌তে টোল‌ আদায় ৩ কো‌টি টাকা ছা‌ড়ি‌য়ে‌ছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বুধবা‌র (১২ জুন) রাত ১২টার পর থেকে বৃহস্প‌তিবার (১৩ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪০ হাজার ৯০৬‌টি প‌রিবহন পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ৩ কো‌টি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা।

সেতুতে পারাপার হওয়া প‌রিবহনের মধ্যে যাত্রীবাসের সংখ্যা ছিল ৮ হাজার ৮৪৮, ট্রাক ১২ হাজার ১৮০, ছোটবড় প‌রিবহন ১৪ হাজার ৮১ ও মোটরসাইকেল ৫ হাজার ৭৯৭‌টি সেতু পারাপার হয়েছে।

টোল বিশ্লেষণে দেখা গেছে, সেতু পূর্ব টোলপ্লাজা অ‌তিক্রম করা উত্তরবঙ্গগামী প‌রিবহনের সংখ্যা বে‌শি হ‌লেও টোল আদায় কম। আবার সেতুর প‌শ্চিম টোলপ্লাজা অ‌তিক্রম করা ঢাকাগামী প‌রিবহনের সংখ্যা কম থাকলেও ‌টোল আদায় বে‌শি। এতে দেখা গেছে পূর্ব টোলপ্লাজা অ‌তি‌ক্রম করেছে ২২ হাজার ৬৪৫‌টি প‌রিবহন। এর বিপরী‌তে টোল আদায় হয়েছে ১ কো‌টি ৫৮ লাখ ৮১ হাজার ৪০০ টাকা। আবার সেতুর প‌শ্চিম টোলপ্লাজায় অ‌তিক্রম করেছে ১৮ হাজার ২৬১‌টি প‌রিবহন। এতে টোল আদায় হয়েছে ১ কো‌টি ৬৩ লাখ ১৫ হাজার ৯০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদে কর্মস্থল ছুটি হওয়ার কারণে মহাসড়‌কে যানবাহনের সংখ‌্যা বৃদ্ধি পাচ্ছে। যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More