মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সোনারগাঁওয়ে জমে উঠেছে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব

Farhin Mahbub
প্রকাশ: সর্বশেষ সম্পাদনা: 4 minutes read

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জমে উঠেছে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। সেখানে ফুটে উঠছে গ্রামবাংলার অতীত সংস্কৃতি। যা দেখতে ভিড় করছেন দূরদূরান্তের মানুষ।

সোনারগাঁও যেন এখন এক খণ্ড নকশি কাঁথার মাঠ। কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে ফুটে উঠেছে হাজার বছরের বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের সব চিহ্ন।

বুধবার (১৮ জানুয়ারি) মেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলাদেশ লোক ও কারু শিল্প ফাউন্ডেশন প্রতি বছর মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব আয়োজন করে। এ বছর মেলায় ১০০ স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

এ বছর সোনারগাঁয়ের মেলায় শোলাশিল্প, শখের হাঁড়ি, তালপাখা ও নকশিপাখা, শতরঞ্জি, সোনারগাঁয়ের হাতি, ঘোড়া, পুতুল ও কাঠের কারুশিল্প, নকশিকাঁথা, বেত ও বাঁশের কারুশিল্প, নকশি হাতপাখা,শীতলপাটি, তামাকাঁসা, পিতলের কারুশিল্প, টেরাকোটা শিল্প, সোনারগাঁয়ের পাটের কারুশিল্প, শোলার মুখোশ শিল্প, পটচিত্র, কাগজের হস্তশিল্পসহ ও মিঠাই মণ্ডা দিয়ে পসরা সাজানো হয়েছে। মেলা ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More