মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাভারে সাংবাদিককে মারধরের ঘটনায় গ্রেপ্তার ২

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

ঢাকার সাভারে পেশাগত দায়িত্ব পালনের সময় দ্য ডেইলি স্টারের নিজস্ব সংবাদদাতা আকলাকুর রহমান আকাশকে মারধর ও মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৭ মে) দিবাগত রাতে সাভারের ব্যাংক কলোনি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এছাড়াও ঘটনাস্থল কারখানাটির ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ভুক্তভোগী সাংবাদিকের কাছ থেকে ছিনিয়ে নেয়া মুঠোফোনটিও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার খালিশপুর এলাকার জাকির হোসেনের ছেলে মো. মনির হোসেন (৩৪) এবং লক্ষ্মীপুর জেলার চন্দগঞ্জ থানার আবুল হোসেনের ছেলে বাবুল (৩৪)। তারা সাভারের ব্যাংক কলোনী এলাকায় বসবাস করতেন বলে জানা গেছে।

দুজনকে গ্রেপ্তার ও মোবাইল উদ্ধারের বিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুদিপ কুমার গোপ বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় হামলার শিকার হওয়ার ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক আকলাকুর রহমান আকাশ বাদী হয়ে অজ্ঞাতনামা ২০২৫ জনকে আসামি করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার পর থেকে অভিযুক্তদের শনাক্ত ও হারিয়ে যাওয়া মুঠোফোনটি উদ্ধারে পুলিশ তদন্ত শুরু করে। সবশেষ গতকাল দিবাগত রাতে পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লা থেকে সন্দেহভাজন দুজনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও ঘটনাস্থল কারখানার ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ভুক্তভোগী সাংবাদিকের মুঠোফোনটিও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারদের তিন দিনের রিমান্ড চেয়ে আজ আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এর আগে গত রবিবার (২৬ মে) সকালে সাভারের ভাগলপুর সিরামিক্স বাজার এলাকায় অবস্থিত বেঙ্গল ফাইন সিরামিক লিমিটেড নামে একটি কারখানা দখলের সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান ভুক্তভোগী সাংবাদিক আকাশ।

সে সময় তথ্য সংগ্রহ করতে কারখানাটির ভিতরে প্রবেশ করার পর সেখানকার কিছু ছবি তুলতে গেলে অজ্ঞাত দুর্বৃত্তরা আকাশের ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ি মারধর করার পাশাপাশি তার কাছে থাকা মুঠোফোনটি ছিনিয়ে নিয়ে যায়।

ঘটনার পর অন্যান্য সংবাদকর্মীরা গুরুতর আহত অবস্থায় ওই সাংবাদিককে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More